Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএইচবিএফসি’র ২০১৫-১৬ অর্থবছরে মুনাফা ১৬৬.৯৮ কোটি টাকা

প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

২০১৫-১৬ অর্থবছরে বিএইচবিএফসি ১৬৬.৯৮ কোটি টাকা মুনাফা অর্জন করেছে। জুলাই’২০১৫ হতে জুন’ ২০১৬ পর্যন্ত সময়ে কর্পোরেশনের মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ২৪৫.১৮ কোটি টাকা, বিগত অর্থবছরে এই সময়ে যার পরিমাণ ছিল ২৪২.৮৯ কোটি টাকা। ২০১৫-২০১৬ অর্থবছরে কর্পোরেশনের ঋণ আদায় হয়েছে ৫১৮.৪০ কোটি টাকা, যা ২০১৪-২০১৫ অর্থবছরের তুলনায় ৩৫.৬৭ কোটি টাকা বেশি। ২০১৫-২০১৬ অর্থবছরে কর্পোরেশন ঋণ মঞ্জুর করেছে ২৬০.৯১ কোটি টাকা, একই সময়ে ঋণ বিতরণ পরিমাণ ছিল ২৪৭.৩৮ কোটি টাকা।
২০১৫-২০১৬ অর্থবছরে কর্পোরেশনের শ্রেণীকৃত ঋণ পূর্ববর্তী বছরের ৬.৮১% থেকে হ্রাস পেয়ে ৬.১৯%-এ দাঁড়িয়েছে। মন্দ ঋণ সঞ্চিতি খাতে কর্পোরেশনের কোনো প্রভিশন ঘাটতি নেই। Ñপ্রেস বিজ্ঞপ্তি
বোয়ালখালীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা
বোয়ালখালী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের বোয়ালখালীতে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৭ মামলায় ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহবুবুল আলম এ আদালত পরিচালনা করেন।
তিনি জানান, আরাকান সড়কের বোয়ালখালীতে পেতন শাহ আউলিয়া (র.) মাজার গেইট ও গোমদন্ডী ফুলতল এলাকায় অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও পণ্য রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ৩৭ ধারায় ৪ মামলায় ২৮হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং ধূমপান ও তামাকজাতপণ্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ২০০৯ এ ১ হাজার টাকা, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০-এর ১৪ ধারায় ৬ হাজার টাকা ও ১৯৪০ এর ড্রাগ নিয়ন্ত্রণ আইনে দি কিং অব মেডিসিন নামের এক ওষুধ বিক্রয়কারী ফার্মেসীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহবুবুল আলম বলেন এ অভিযান অব্যাহত থাকবে।
এ সময় থানার উপ-পরিদর্শক পীযুষ চন্দ্র ধর ও সার্টিফিকেট সহকারী প্রবোধ বড়–য়া আদালতকে সহযোগিতা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএইচবিএফসি’র ২০১৫-১৬ অর্থবছরে মুনাফা ১৬৬.৯৮ কোটি টাকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ