Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

যেন টুইন টাওয়ার

পিপল ডটকম | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

বর্তমানে করোনাভাইরাস সংক্রমণে বেশি মানুষ মারা যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে। এই ঘটনায় ৯/১১-এর টুইন টাওয়ার ধ্বংসের ঘটনার মতো অনুভ‚তি হচ্ছে কিংবদন্তি অভিনেতা রবার্ট ডি নিরোর।
গত শুক্রবার ৭৬ বছরের ‘গডফাদার’ তারকা কথা বলছিলেন সিএনএনের জ্যাক টাপারের সঙ্গে। সেখানে ফেডারেল সরকারের সমালোচনা করলেও তিনি নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুওমোর প্রশংসা করেন।
অভিনেতার মতে, যথষ্টে সতর্ক হওয়ার সুযোগ থাকলেও যুক্তরাষ্ট্র সরকার শুরুতে যথাযথ ব্যবস্থা নেয়নি। ২০০১ সালের ৯/১১-এর ঘটনার সঙ্গে তুলনা টেনে বলেন, একই ধরনের অনুভ‚তি হচ্ছে। সিনেমায় এই ধরনের ঘটনা দেখা যায়। যেখানে বড় বড় শহরগুলো নিমিষে জনশূন্য হয়। কিন্তু বাস্তবে এমনটা হবে ভাবা যায় না।
গভর্নর কুওমোর প্রশংসা করে রবার্ট জানান, একজন ইতালিয়ান-আমেরিকান হিসেবে তাকে বুঝতে পারছেন। এ দিকে রবার্ট ডি নিরোকে সর্বশেষ দেখা গেছে মার্টিন স্করসেসির ‘দ্য আইরিশম্যান’ ছবিতে। হাতে আছে দ্য কামব্যাক ট্রেইল ও দ্য ওয়ার উইথ গ্র্যান্ডপা। এছাড়া স্করসেসির পরের সিনেমায়ও থাকছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ