Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় ঐক্য ছাড়া রাষ্ট্রের অস্তিত্ব বিপন্ন হবে

বিবৃতিতে আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, করোনা সংকটের ভয়াবহতা এবং এর স্বরূপ উপলব্ধি করতে ব্যর্থ হওয়ায় সরকার দলীয় দৃষ্টিভঙ্গি দিয়ে এ সংকট মোকাবেলা করতে চাচ্ছে। এতে রাষ্ট্র ভয়াবহ সংকটের দিকে যাচ্ছে। জাতীয় ঐক্যছাড়া রাষ্ট্রের অস্তিত্ব বিপন্ন হবে। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।
আ স ম রব বলেন, বিদেশীরা দ্রুত দেশত্যাগ করায় করোনা বাস্তবতা চরম সংকটময় পরিস্থিাতির ইঙ্গিত দিচ্ছে। তিনি বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে লৌহ কঠিন জাতীয় ঐক্য গড়ে উঠেছিলো, শুধু দলীয় দৃষ্টি ভঙ্গির কারণে সে ঐক্য বিনষ্ট হওয়ায় জাতিকে অনেক খেসারত দিতে হয়েছে। বর্তমানেও করোনার ভয়াবহতায় জনগণের মাঝে যে ঐক্য গড়ে উঠেছে সরকারের দলীয় সংকীর্ণ মানসিকতায় সে ঐক্য যেন বিনষ্ট না হয়, সেদিকে লক্ষ্য রেখেই জরুরি ভিত্তিতে রাজনৈতিক দল, পেশাজীবি, সমাজশক্তি নিয়ে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।
জেএসডি নেতা বলেন, জাতীয় ঐক্য ছাড়া জাতির অস্তিত্ব মারাত্মক হুমকিতে পড়বে। দোষারোপের রাজনীতি, আত্মম্ভরিতার রাজনীতি পরিহার করে জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় দ্রুত উদ্যোগ নিতে তিনি সরকারের প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয়-ঐক্য
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ