Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ডাক্তারদের সুরক্ষা না দিলে মানুষের সুরক্ষা হবে না : আলাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে চিকিৎসকদেরকে সম্মুখ যোদ্ধা অভিহিত করে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আজকে করোনা মোকাবিলায় সম্মুখ যোদ্ধা হচ্ছেন আমাদের ডাক্তার, নার্স ও এই সংশ্লিষ্ট ব্যক্তিরা। কিন্তু তাদের কোনো সুরক্ষা নেই। যার প্রমাণ আমাদের ডা. মঈন উদ্দীন। মনে রাখতে হবে যে তাদেরকে সুরক্ষা দিতে না পারলে সাধারণ মানুষেরও কিন্তু সামান্য কোনো সুরক্ষা নাই। এই বিষয়টি সরকার যত তাড়াতাড়ি বুঝতে পারবে ততই আমাদের জন্য ভালো হবে। গতকাল শনিবার রাজধানীর মিরপুরে ডেল্টা মেডিকেল কলেজে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে চিকিৎসকতেদর মাঝে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম-পিপিই প্রদানকালে এসব কথা বলেন। জেডআরএফ ও ড্যাবের পিপিই প্রদানের উদ্যোগের প্রশংসা করে বলেন, আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে। এসময় করোনা মোকাবেলায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের রুহের মাগফিরাত ও আক্রান্তদের সুস্বাস্থ্য কামনা করেন আলাল।
জেডআরএফের সভাপতি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এবং সংগঠনের নির্বাহী পরিচালক প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনারের সার্বিক তত্ত¡াবধানে উভয় সংগঠনের উদ্যোগে গতকাল রাজধানীতে আরো ৫ টি এবং চট্টগ্রামে ১ টি সহ মোট ছয়টি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে পিপিই প্রদান করা হয়। সকালে চট্টগ্রামের বিজিসি মেডিকেল কলেজে পিপিই বিতরণকালে অনলাইনে যুক্ত ছিলেন ডা. ফরহাদ হালিম ডোনার। এসময় অনলাইনে যুক্ত ছিলেন বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর এসএম তারেক।
একই সময়ে শাহবাগে ইব্রাহিম মেডিকেল কলেজে পিপিই বিতরণ করেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, ড্যাবের সভাপতি প্রফেসর ডা. হারুন আল রশীদ। আসাদগেটে কেয়ার মেডিকেল কলেজে পিপিই বিতরণ করেন বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন, ড্যাবের মহাসচিব প্রফেসর ডা. আব্দুস সালাম প্রমুখ। মিরপুরে মার্কস মেডিকেল কলেজে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, ড্যাবের ট্রেজারার ডা. জহিরুল ইসলাম শাকিল, ছাত্রদলের সহসভাপতি হাফিজুর রহমান। মোহাম্মদপুরে সেন্ট্রাল ইন্টারন্যশনাল মেডিকেল কলেজে বিএনপির সাংগঠনকি সম্পাদক ফজলুল হক মিলন ও ড্যাবের ডা. শহীদ হাসান।

 



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১৯ এপ্রিল, ২০২০, ৮:৩৮ এএম says : 0
    দেখো আলাল, ইসলাম ধর্ম শিক্ষা অর্জন করো এবং ডাক্তারদেরকে বলো এবং আমল করো এতেই সুরক্ষা হইয়া যাইবে। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাক্তার


আরও
আরও পড়ুন