Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করছে ডিএনসিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নিয়মিত ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত আছে। তারই ধারবাহিকতায় গতকাল শনিবারও ডিএনসিসির বিভিন্ন এলাকায় দুস্থ অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ডিএনসিসি এলাকায় ডিএনসিসি, ওয়ার্ড কাউন্সিলর, অন্যান্য জনপ্রতিনিধিদের উদ্যোগে এ পর্যন্ত মোট এক লাখের বেশি অসহায় পরিবারকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এর মধ্যে নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলামের উদ্যোগেও অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।
এছাড়া জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) অর্থায়নে পরিচালিত ডিএনসিসির ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের’ আওতায় ডিএনসিসির মাধ্যমে বিভিন্ন এলাকায় অসহায় পরিবারের প্রতিটিকে ১২ কেজি চাল, ৭ কেজি আটা, ২ কেজি চিনি, ২ লিটার তেল, ১ কেজি, ১/২ কেজি সুজি, ২ কেজি পেঁয়াজ, ২ কেজি আলু, ২ কেজি, ও বুটের ডাল ১ কেজি করে বিতরণ করা হয়। এ প্রকল্পের মাধ্যমে মোট ৫ হাজার পরিবারকে ত্রাণ সহায়তা দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ