Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বর্ষায় ঝুঁকিপূর্ণ বন্যা নিয়ন্ত্রণ বাঁধ মেরামত করবে সরকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ২:১৮ পিএম | আপডেট : ৭:১১ পিএম, ১৯ এপ্রিল, ২০২০

আসন্ন বর্ষা মৌসুমে দেশের ঝুঁকিপূর্ণ এলাকার বন্যা নিয়ন্ত্রণ বাঁধ মেরামত করবে সরকার। আজ রোববার সকালে সচিবালয়ে পানি সম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসন্ন বর্ষা মৌসুমে দেশের ঝুকিপূর্ণ এলাকার বন্যা নিয়ন্ত্রণকল্পে করণীয় সম্পর্কে আলোচনা অনুষ্ঠিত হয়।
সভায় আসন্ন বর্ষা মৌসুমে দেশের ঝুঁকিপূর্ণ এলাকার বন্যা নিয়ন্ত্রণ বাঁধ মেরামত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে পানি সম্পদ মন্ত্রণালয়।
সভায় পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, বর্ষা সমাগত হওয়ার আগেই আমাদের প্রকল্পগুলো বিশেষ করে হাওড় এলাকার বাঁধগুলো দিকে মনোযোগী হতে হবে। এবার বোরো ভালো ফলন হয়েছে যা বন্যার আঘাত আসার পূর্বেই ফসল কৃষকের ঘরে তুলতে হবে। প্রয়োজনে স্থানীয় দলীয় নেতাকর্মীদের স্বেচ্ছাশ্রমকে উৎসাহিত করতে হবে।
এ সময় পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, পানি সচিব কবির বিন আনোয়ার, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল ইসলাম, যুগ্ম-সচিব (পরিকল্পনা) মন্টু কুমার বিশ্বাস, বাপাউবো মহাপরিচালক এ এম আমিনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া সভায় শুরু হাওর এলাকার ফসল ও সার্বিক পরিস্থিতির সম্যক পরিস্থিতি নিয়ে অত্র এলাকার নির্বাহী প্রকৌশলী ও সংশ্লিষ্টদের নিয়ে মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস ভিডিও কনফারেন্স করবেন যেখানে পানি সচিব কবির বিন আনোয়ার উপস্থিত ছিলেন।
করোনা সঙ্কটে দেশের স্থবিরতা উল্লেখ করে উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, নদীভাঙ্গন ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে সে এলাকার সংশ্লিষ্ট প্রকৌশলী ও ঠিকাদারদের সাথে সমন্বয় করে কার্যকরি পদক্ষেপ নিতে হবে। মাঠ পর্যায়ে সকলের স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক, জীবাণুনাশক নিশ্চিত করে নিরাপদ দূরত্ব বজায় রেখে কাজ অব্যাহত রাখতে হবে। প্রধানমন্ত্রীর বাস্তবিক সিদ্ধান্তে আশা করি দ্রæতই আমরা স্বাভাবিক জীবনে ফিরতে পারবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ