Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

যুক্তরাষ্ট্রে করোনায় মারা গেলেন আরও ১০ বাংলাদেশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৩:০১ পিএম

যুক্তরাষ্ট্রে গতকাল শনিবার বিভিন্ন হাসপাতালে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে দেশটিতে বাংলাদেশি মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৬৭ জনে। নিউইয়র্কেই মারা গেছে ১৫২ জন।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া বাংলাদেশিরা হলেন- রাইয়ান আহমেদ, শাহজালাল সরকার, ফিরোজ কবীর, আবদুল হামিদ, বিদ্যাচরণ দত্ত, সাগর নন্দী, গৌরাঙ্গ চন্দ্র, আবদুল গনি, নিরঞ্জন বণিক ও দেওয়ান সিদরাতুল মুনতাহানা।
শনিবার পর্যন্ত করোনায় নিউইয়র্কে মারা গেছে ৫৪০ জন। নিউইয়র্ক রাজ্য গভর্নর অ্যান্ড্রু কুমো বলেন, হাসপাতালে প্রতিদিন প্রায় দুই হাজার করোনা রোগী আসছে। মারা গেছে মোট ১২ হাজার ৭৩২ জন। ৫০৪টি হাসপাতালে ও ৩৬টি নার্সিং হোমে তারা মারা গেছে। প্রায় ২ লাখ ৩০ হাজার মানুষ করোনা শনাক্ত হয়েছে।
নিউইয়র্ক নগরীর মেয়র বিল ডি ব্লাজিও বলেছেন, কাউকে অনাহারে থাকতে দেয়া হবে না। আটকে পড়াদের খাবার পৌঁছে দেয়া হচ্ছে। ১৬ মার্চ থেকে এ পর্যন্ত ৬০ লাখ প্লেট খাবার দেয়া হয়েছে। দেশটিতে কোভিড-১৯ শনাক্ত হয়েছে ৭ লাখ ৩৮ হাজার ৯১৩ জন। মারা গেছে প্রায় ৩৯ হাজার মানুষ।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ