Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

আমির খানকে খুনি বানাল পাকিস্তানি গণমাধ্যম!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৩:৪২ পিএম

পাকিস্তানের এক চ্যানেলে বলিউড অভিনেতা আমির খানকে নিয়ে একটি সংবাদ প্রকাশিত হয়। “খুনি আমির খান!” শিরোনামের এ সংবাদটিতে আমিরের ছবিও ব্যবহার করা হয়। পরে জানা যায় নামের মিল থাকায় এক খুনির খবর করতে গিয়ে আমিরের মুখ বসিয়ে ছবি সম্প্রচার করে সেই পাকিস্তানী নিউজ চ্যানেল। চ্যানেলে কর্তৃপক্ষের চোখে সেই ভুল ধরা পড়লেও ততক্ষণে সোশ্যাল মিডিয়ায় ট্রোলের ছড়াছড়ি।

এই ভয়ংকর ভুল চোখে পড়ে খ্যতনামা সাংবাদিক নায়লা ইনায়াতের টুইটে! ঠিক কী হয়েছিল? আসলে বিভ্রান্তির সৃষ্টি হয় ‘আমির খান’ নামেই। পাকিস্তানে যিনি খুনে অভিযুক্ত, তার নামও আমির খান। তিনি আদতে এমকিউএম নেতা- আমির খান। দীর্ঘ ১৭ বছর পর খুনের অভিযোগ থেকে অব্যাহতি পাওয়ায়, ওই পাকিস্তানি নেতাকে নিয়ে খবর করছিল নিউজ চ্যানেলটি।

কিন্তু গ্র্যাফিক্স প্লেটটি যিনি বানিয়েছেন, সেই অনভিজ্ঞ সাংবাদিক হয়তো আসল এমকিউএম নেতাকে চিনতেন না, উপরন্তু বলিউড অভিনেতা আমির খানকেও চিনতেন না। তাই নেটে ছবি সার্চ করে খুনে অভিযুক্ত নেতার জায়গায় ভারতীয় অভিনেতা আমির খানের মুখ বসিয়ে দেন। ব্যস! পাকিস্তানের জনসাধারণের চোখে সেই ভুল ধরা পড়তেই নেটদুনিয়ায় শুরু হয় ট্রোল। তার আগে অবশ্য সেই সাংঘাতিক ভুল চ্যানেলের কারও চোখেই পড়েনি! পরে অবশ্য চ্যানেল কর্তৃপক্ষের নজরে এলে তড়ঘড়ি ছবি বদলে দেন তারা। তবে তাতে কী, ততক্ষণে যা ভাইরাল হওয়ায় হয়েই গিয়েছে!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমির খান


আরও
আরও পড়ুন