Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দিল্লিতে এক পরিবারেই করোনা আক্রান্ত ৩১ সদস্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৭:১৬ পিএম

ভারতের রাজধানী দিল্লিতে একটি যৌথ পরিবারের ৩১ জন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। এ ঘটনার পর দিল্লির জাহাঙ্গীরপুরি এলাকাটিকে হটস্পট ঘোষণা করেছে দিল্লি রাজ্য সরকার। জাহাঙ্গীরপুরিতেই পাশাপাশি বাড়িতে থাকতেন পরিবারের সদস্যরা। তাদের প্রতিবেশী বেশ কয়েকজনের শরীরেও মিলেছে করোনাভাইরাস। ইন্ডিয়া টুডে, টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

শনিবার তাদের করোনা পরীক্ষার রিপোর্ট আসে। এরপর উত্তর দিল্লির জাহাঙ্গীরপুরি এলাকাটি করোনার হটস্পট চিহ্নিত করে লকডাউন ঘোষণা করা হয়েছে।
শনাক্তদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে। তাদের নারেলার সেল্ফ-আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের সংস্পর্শে আসা ৩৩ জনের করোনা পরীক্ষা করা হয়।
৮ এপ্রিল ওই পরিবারেরই এক নারীর মৃত্যু হয় জ্বর ও শ্বাসকষ্টে। পরে পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। এরপর তাদের সবার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। তারা যৌথ পরিবারের সদস্য। তারা পাশাপাশি বাড়িতে থাকতেন। প্রতিবেশী কয়েকজনের শরীরেও মিলেছে করোনা
এ পর্যন্ত রাজধানীতে ৭১টি এলাকাকে হটস্পট ঘোষণা করেছে দিল্লি রাজ্য প্রশাসন। এগুলোর মধ্যে অন্যতম হলো দক্ষিণ দিল্লির নিজামুদ্দিন এবং মার্কাজ মসজিদ। ২৪ ঘণ্টায় দিল্লির আরও আটটি এলাকাকে সংক্রমণ এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে।
নাগরিকদের যেকোনো মূল্যে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। নিতান্ত প্রয়োজনে বাড়ির বাইরে বেরোলে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে তার প্রশাসন। ভারতে গত ২৪ ঘন্টায় ৩৫ জনসহ এখন মোট মতের সংখ্যা ৫শর বেশি। নতুন সংক্রমিত ১ হাজার ৩শ ৭০ জন এবং মোট আক্রান্ত প্রায় ১৬ হাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিল্লি


আরও
আরও পড়ুন