Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

তুরস্ক ৮৪ টন পিপিই দিচ্ছে ব্রিটেনকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

করোনায় বিপর্যন্ত ইউরোপের দেশ ব্রিটেনকে ৮৪ টন ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) দিচ্ছে তুরস্ক। করোনার প্রাদুর্ভাব মোকাবিলা করতে গিয়ে ব্রিটেনের চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা যখন ভয়াবহ পিপিই সঙ্কটের মুখে পড়েছেন; তখন দেশটিকে এই সহায়তা দিচ্ছে তুরস্ক। ন্যাশনাল হেলথ সার্ভিসের কর্মীদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীর ঘাটতির বিষয়ে কথা বলতে গিয়ে ব্রিনের স্থানীয় সরকার মন্ত্রী রবার্ট জেনরিক বলেছেন, এই মুহূর্তে পিপিই সংগ্রহ করা খুবই কঠিন কাজ। তারপরও বিভিন্ন উৎস থেকে এসব সামগ্রী সংগ্রহ করার সর্বোচ্চ চেষ্টা চলছে। এদিকে, প্রতিদিনই ব্রিটেনে করোনা সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরও
৮৮৮ জনের প্রাণ কেড়েছে
করোনা। রয়টার্স।



 

Show all comments
  • জোহেব শাহরিয়ার ২০ এপ্রিল, ২০২০, ২:৩৬ পিএম says : 0
    ব্রিটেন ও ইউরোপীয় দেশগুলো আজীবন তুরষ্কের বিরুদ্ধে ষড়যন্ত্র করে এসেছে৷ তারা মুসলিম বিশ্বের খলিফা,উসমানীয় সালতানাতের যোগ্য উত্তরসূরী আমিরুল মুমিনিন রিসেপ তাইয়্যেপ এরদোয়ান (হাফেজাহুল্লাহ) এর বিরুদ্ধেও তারা চক্রান্তে লিপ্ত ছিলো। কিন্তু বিপদের সময়ে আমরা মুসলিমরাই ওদের সাহায্য করলাম। আমাদের আমিরুল মুমিনিন বিপদের সময়ে তাদের পাশে দাঁড়িয়েছেন। এটাই ইসলামের মহত্ত্ব।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৮৪-টন-পিপিই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ