Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

এ যাত্রায় বেঁচে গেলে সবাইকে জড়িয়ে ধরে কাঁদবেন প্রবাসী শিল্পীরা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৯:৫২ পিএম | আপডেট : ৯:৫৬ পিএম, ১৯ এপ্রিল, ২০২০

করোনা ভাইরাস আতঙ্কে স্থবির পুরো বিশ্ব। আক্রান্তের তালিকায় বাংলাদেশও ঝুঁকিপূর্ণ অবস্থানে রয়েছে। সংক্রমণ রোধে দেশের চিকিৎসক, পুলিশ, সাংবাদিক, সেনাবাহীনিসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অক্ল্যান্ত পরিশ্রম করে যাচ্ছে। এ যেন অদেখা শত্রুর সঙ্গে যুদ্ধের মহড়া। মহামারি এই দুর্যোগের সময়ে প্রবাসে বসেও নিজের দেশকে ভোলেননি প্রবাসী শিল্পীরা।

তাইতো এই যুদ্ধে সরাসরি লড়াই করা যোদ্ধাদের উৎসর্গ করে কখনও কবিতা কখনও ভিডিও বার্তা কখনও আবার অন্য কোনো ভাবে উৎসাহ যোগাচ্ছেন। এই তালিকায় সম্প্রতি নাম লেখিয়েছেন প্রবাসে থাকা অন্তত ২২জন শোবিজ তারকা।

গতকাল শনিবার (১৮ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করা প্রায় ৪ মিনিটের এ ভিডিও বার্তা সামনে এসেছে। বিশ্বের বিভিন্ন দেশের বিভিন্ন শহরে গৃহবন্দি থেকে ভিডিওটি বানাতে সাহায্য করেছেন ২২জন প্রবাসী শিল্পী।

‘এ যাত্রায় বেঁচে গেলে, ভীষণ করে বাঁচবো। সবাইকে জড়িয়ে ধরে, অনেক করে কাঁদবো। এ যাত্রায় রেহাই যদি পাই, অন্যের কথা ভাববো। যার যেখানে অংশ আছে, হিসাবগুলো চুকিয়ে দেবো। আর যদি নাই বাঁচি, যদি হারিয়েই যাই ঐ এক একাকী অন্ধকারে। অন্তত দূর আকাশের চাঁদ হয়ে, যতটুকু পারি আলো ছড়াবো। ’- যুক্তরাষ্ট্র প্রবাসী অভিনেত্রী নওশীনের ভাবনা এবং সহস্র সুমনের লেখা হৃদয় মর্মস্পর্শী এই কবিতাটির ভিডিও পরিচালনা করেছেন টনি ডায়েস। ভিডিওতে আলাদা মাত্রা যোগ করতে এর আবহসঙ্গীত করেছেন মারভিন অধিকারী।

ক্যামেরার সামনে কবিতাটির আবৃত্তি করেছেন তানিয়া আহমেদ, মোনালিসা, রুমানা, জামাল উদ্দিন হোসেন, মিলা হোসেন, শামীম শাহেদ, শিরিন বকুল, শ্রাবন্তী, কাজী উৎপল, তমালিকা কর্মকার, ডলি জহুর, শামসুল আলম বকুল, প্রিয়া ডায়েস, মহসিন রেজা, হিল্লোল, আফরোজা বানু, নওশীন নাহরিন মৌ, খাইরুল ইসলাম পাখি, রওশন আরা, টনি ডায়েস ও লুৎফুন নাহার লতা।

দেশকে রক্ষায় করোনা যোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাতে ভোলেননি রিচি সোলাইমান। রিচি বলেন, অদেখা শত্রুর সাথে অস্ত্রছাড়া যুদ্ধ করে যাচ্ছেন ডাক্তার, অস্ত্রহাতে পুলিশ এবং ভাইরাসের মাঝ থেকে নিউজ এনে সবার কাছে পৌঁছে দিচ্ছে সাংবাদিকরা। এছাড়াও ব্যাংকার, ডেলিভারি ও পোস্টম্যান প্রতিনিয়ত আমাদের সেবা দিয়ে যাচ্ছেন। পৃথিবীর সকল ভালোবাসা একসাথে এনে দিলেও কম হয়ে যাবে। আমরা চিরঋণী, চির কৃতজ্ঞ তাঁদের কাছে। রইল অনেক ভালোবাসা ও শ্রদ্ধা।

অন্যদিকে ভিটিওটিতে পৃথিবীর প্রতিটি মানুষকে নিয়ে বাঁচার আকুতি জানিয়েছেন টনি ডায়েচ। ভিটিওটি নির্মাণ প্রসঙ্গে টনি বলেছেন, পুরো পৃথিবী এক অদৃশ্য শত্রুর সঙ্গে যুদ্ধ করছে। আমরাও করছি। আমরা সবাই এ সুন্দর পৃথিবীতে বেঁচে থাকতে চাই। কাউকে হারাতে চাই না, আপনাকেও না। জীবনের ঝুঁকি নিয়ে যারা দেশকে রক্ষা করছেন তাদের প্রতি শ্রদ্ধা। নিজদের নিরাপদ রাখতে চলতে হবে নিয়ম মেনে। এ যাত্রায় বেঁচে গেলে আবারও দেখা হবে। এমন কাজে সকলের সাড়া পেয়ে আমি সত্যিই কৃতজ্ঞ।

এখানে ক্লিক করে দেখে নিন প্রবাসে বসবাসরত শোবিজ তারকারদের সেই ভিডিও বার্তাটি: 

ভিডিও লিংক:



 

Show all comments
  • Joy Mohamed ১৯ এপ্রিল, ২০২০, ১০:৪৫ পিএম says : 0
    Enlist এক দল. নামাজ রোজা কর!!
    Total Reply(0) Reply
  • হাসান ২০ এপ্রিল, ২০২০, ৪:০৪ পিএম says : 0
    হ, সবই ঠিকআছে, কিন্তু মৃত্যুর হাত থেকে কেউ কি বাঁচতে পেড়েছে কখনও? জীবনে বেঁচে থেকে লাভ কি যদি প্রতিনিয়ত আমরা গুনাহর কাজ করতে থাকি ! নির্দিষ্ট সময়ে মৃত্যুঅবশ্যই আসবে, এজন্য গুনাহের কাজ ছেড়ে দিয়ে তওবা করে মহান আল্লাহর পথে ফিরে আসতে হবে সবাইক, তবেই জীবন সার্থক হব।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ