Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেই হসপিটালে লকডাউন প্রত্যাহার

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নের অধিবাসী ও ইতালি প্রবাসী মোরশেদ আলম (৪৫) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর আগে প্রাইম হসপিটালে চিকিৎসা নেয়ার তথ্য গোপন করায় হসপিটালটি লকডাউন ঘোষণা করা হয়। ৭দিন পর লকডাউন প্রত্যাহার করা হয়েছে।
গত শনিবার রাত সাড়ে ১১টার দিকে লকডাউন প্রত্যাহারের বিষয়টি জানান জেলা সিভিল সার্জন ডা. মো মোমিনুর রহমান।
তিনি জানান, ইতালি প্রবাসী মোরশেদ আলম গত ৫এপ্রিল প্রাইম হসপিটালের ৫০৪ নং কক্ষে চিকিৎসাধীন ছিলেন। পরবর্তীতে ঢাকা নেয়ার পথে ওই প্রবাসীর মৃত্যু হয়। মৃতের শরীরের নমুনা সংগ্রহ করার পরে করোনা প্রজেটিভ আসে। প্রাইম হসপিটাল কর্তৃপক্ষ রোগির নমুনা সংগ্রহ করার জন্য সিভিল সার্জন অফিসে না জানিয়ে তথ্য গোপন করায় গত ১৩ এপ্রিল রাত থেকে ১৪দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছিল হসপিটালটি।
তিনি আরও বলেন, পরিচালক আইইডিসিআর এর পরামর্শ মতে রোববার সকাল থেকে শুধু মাত্র ৫০৪নং কক্ষসহ হসপিটালটির ৫ম তলা লকডাউন রেখে অবশিষ্ট কক্ষগুলোর লকডাউন প্রত্যাহার করা হয়েছে। একই সাথে হসপিটাল কর্তৃপক্ষকে আগামী দিনগুলোতে সর্তকর্তার সাথে চিকিৎসাসেবার নির্দেশ দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ