Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কীট পিপিইসহ চিকিৎসাসামগ্রী এলো চীন থেকে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

বাংলাদেশ বিমানবাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান করোনাভাইরাস শনাক্তকারী কীট, ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী (পিপিই)সহ চিকিৎসা সহায়ক সামগ্রী নিয়ে গতকাল রোববার চীন থেকে ঢাকা ফিরেছে। আইএসপিআর জানিয়েছে, বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ইন এইড টু সিভিল পাওয়ার-এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমানবাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের শনাক্তকরণের প্রয়োজনীয় কীট, ১২,২২,০০০টি সার্জিক্যাল মাস্ক, ৭,৫০০টি এন-৯৫ মাস্ক, ১৩০টি ইলেট্রিক থার্মোমিটার, ২,০০০টি প্রটেক্টিভ গ্লাভস, ১০,২০০টি মেডিক্যাল সেফটি গ্লাভস, ২০০টি গগলস এবং ১০,৪৫৯টি পিপিইসহ বিভিন্ন চিকিৎসা সহায়ক সামগ্রী নিয়ে চীন থেকে দেশে ফিরেছে।
এছাড়াও একই বিমানে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এর উদ্যোগে বাংলাদেশের করোনাভাইরাসের মোকাবেলায় নিয়োজিত বিভিন্ন সংস্থাসমূহকে প্রদানের নিমিত্তে গণচীন হতে সংগৃহিত আরো কিছু স্বাস্থ্যসেবা সহায়ক দ্রব্যাদি (পিপিই, মাস্ক এবং স্যানিটাইজার ইত্যাদি) চীন থেকে দেশে আনা হয়। উল্লেখ্য যে, বাংলাদেশ বিমানবাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে করোনাভাইরাস প্রতিরোধে চীন হতে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা সহায়ক দ্রব্যাদি সংগ্রহের নিমিত্তে শুক্রবার বিমানবাহিনীর ১৬ জন এয়ার ক্রু চীনের উদ্দেশ্যে চট্টগ্রামের আন্তর্জাতিক শাহ আমানত বিমানবন্দর ত্যাগ করেন। বাংলাদেশ বিমানবাহিনীর এয়ার কমডোর জাহিদুর রহমান, জিডি(পি) দলনেতা হিসেবে দায়িত্ব পালন করেন।



 

Show all comments
  • *হতদরিদ্র দিনমজুর কহে* ২০ এপ্রিল, ২০২০, ৯:৫৫ এএম says : 0
    আশা নিরাশার দোলায় দুলছি আমরা।বিশ্ব বরান্য ব্যাক্তিদের বিভিন্ন সময়ের বিভিন্ন মন্তব্য আমাদের কে আশা নিরাশার মধ্যে ফেলে দিচ্ছে।যার দরুন আমরা এখন চরম সংকিত।একমাত্র ভরসা আল্লাহ।সৃষ্টি করেছেন আহার দিবেন তিনি।বালা মছিবত দুর ও করবেন তিনি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ