Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

দমকাসহ বিক্ষিপ্ত বৃষ্টি

স›দ্বীপে সর্বোচ্চ বর্ষণ ১২৫ মি.মি.

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

পশ্চিমা লঘুচাপের সাথে পূবালী বায়ুর সংযোগের ফলে গতকাল (রোববার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বিক্ষিপ্ত বৃষ্টিপাত হয়েছে। এতে করে বৈশাখের তাপমাত্রা সহনীয় রয়েছে দেশের অধিকাংশ জায়গায়।
এ সময় সর্বোচ্চ বৃষ্টিপাত হয় স›দ্বীপে ১২৫ মিলিমিটার। এছাড়া ঢাকায় ৫, ফরিদপুরে ১১, চট্টগ্রামে ২৮, সীতাকুণ্ডে ৫৭, চাঁদপুরে ১০৩, নোয়াখালীতে ৩০, সিলেটে ৭, শ্রীমঙ্গলে ১৫, বগুড়ায় ৬, দিনাজপুরে ৮, রংপুরে ৬, ভোলায় ৩৯ মি.মি.সহ অনেক জায়গায় বর্ষণ হয়েছে। এ সময় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৩৬.৫ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩৪.৬ এবং সর্বনিম্ন ২১.৬ ডিগ্রি সে.।
আজ (সোমবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় বিজলি চমকানো এবং অস্থায়ী দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বিক্ষিপ্ত বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। কোথাও কোথাও বিক্ষিপ্ত শিলাবৃষ্টি হতে পারে।
রাঙ্গামাটি, রাজশাহী ও যশোর অঞ্চলের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া সারাদেশে তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী এক সপ্তাাহে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বজায় থাকতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ