Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রমজানে বিশেষ খাদ্য সহায়তা চালু করা হবে: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ১১:০৭ এএম | আপডেট : ১১:১১ এএম, ২০ এপ্রিল, ২০২০

রমজান মাসে সরকার বিশেষ খাদ্য সহায়তা চালু করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী দুই তিন বছর বিশেষ প্রণোদনা চালু থাকবে বলে জানান তিনি। আজ সোমবার ঢাকা বিভাগের চার জেলা এবং ময়মনসিংহ বিভাগের জেলাসমূহের সঙ্গে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।
সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই ভিডিও কনফারেন্স শুরু হয়।
শেখ হাসিনা বলেন, রমজান মাসে যেন সংকট না হয় সেজন্য বিশেষ খাদ্য সহায়তা চালু করা হবে। ভিডিও কনফারেন্সে করোনা সংকটকালীন যে বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হয়েছে তা শুধু এই বছরই নয় আগামী দুই তিন বছর প্রণোদনা চালু থাকবে।
প্রধানমন্ত্রী বলেন,করোনায় চিকিৎসক-নার্সদের জন্য সুরক্ষা সরঞ্জাম সংগ্রহ করা হয়েছে। এগুলো যেন চিকিৎসক-নার্সরাই ব্যবহার করেন অন্যদের জন্য নয়। করোনা প্রতিরোধে অক্লান্ত পরিশ্রম করে যাওয়ায় চিকিৎসক-নার্স- সেনাবাহিনী-পুলিশ সদস্যদের ধন্যবাদ জানান। শেখ হাসিনা বলেন, করোনার কারণে সারা বিশ্ব আজ আতঙ্কিত। আমার মনে হয় সারাবিশ্বে আগে কখনো এমন পরিস্থিতি দেখেনি। করোনায় গোটা বিশ্বের অর্থনীতি স্থবির।
ভিডিও কনফারেন্স সঞ্চালনা করছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২০ এপ্রিল, ২০২০, ৯:৫৫ পিএম says : 0
    এবাদদ বন্দেগির জন্যে এই মাসটা মোসলমানদের কাছে অতি মূল্যবান মাস। এই মাসের কর্মের ফল আল্লাহ্‌ নিজে দিবে যা নাকি অপরিসীম। এই করোনার পরিস্থিতিতে মানুষজন সবাই আতঙ্কগ্রস্থ এই অবস্থায় সবাই গৃহে আবদ্ধ ফলে উপার্জন করার কোন ব্যবস্থা নেই সবাই আয় বিহীন ভাবে গৃহে আবদ্ধ এই সময় এসেছে রমজান মাশ। এখন অনেকেই যেভাবে পূর্বে এই মাসটাকে মর্যাদা সহকারে পালন করতেন এবার সেটা করা সম্ভব নয় এটাই সত্য। সেই মুহূর্তে প্রধানমন্ত্রী বলেছেন, ‘এই রমজান মাসে যেন সংকট না হয় সেজন্য বিশেষ খাদ্য সহায়তা চালু করা হবে’। এটা একটা বিরাট সুখবর বাংলাদেশের জন্যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে এই সংকটের সময়ে জনগনের পাশে এসে দাড়াচ্ছেন তাঁর ক্ষমতার সর্বস্ব নিয়ে এটা খুবই প্রশংসার দাবীদার। বিশ্বের উন্নত দেশের প্রধানরাও আমার দেখা মতে তাদের জনগণের জন্যে এতটা করছেনা। এই উপর হাদিসের একটা কথা মনে পড়েগেল সেটা আপনাদের শুনাতে চাই। আল্লাহ্‌র রসুল মোহাম্মদ (সাঃ) একবার জেহাদের সময় সবাইকে দান করতে বললেন, তখন হযরত আবু বকর (রাঃ) তাঁর যাছিল মানে হাড়ি পাতিল সব কিছু দান করে দিল মূল্য হিসাবে এটা কিছুই না। অন্যদিকে হযরত ওসমান (রাঃ) তাঁর প্রচুর সম্পদ তাই তিনি সেখান থেকে ৪ আনা দান করলেন যা নাকি সমস্ত দানের মধ্যে মূল্যের দিক দিয়ে সবচেয়ে বেশী দান। এরপর হযরত ওসমান (রাঃ) আল্লাহ্‌র রসুল মোহাম্মদ (সাঃ) নিকট জানতে চান সবচেয়ে বেশী কে দান করেছেন তখন তিনি জবাবে বলেন হযরত আবু বকর (রাঃ) সবার চেয়ে বেশী দান করেছে। তিনি তাঁর যা কিছু ছিল সবই দান করেছে কাজেই তিনি হচ্ছেন সবার উপরে দাতা। আমাদের প্রধানমন্ত্রী বিশ্বের অন্যন্য প্রধানদের চেয়ে গরীব কিন্তু এবার এই দুর্দিনে তিনি তাঁর সবকিছু নিয়ে জনগণের পাশে দাঁড়িয়েছেন অপরদিকে অন্যরা তাদের প্রচুর রয়েছে সেখান থেকে নিয়ে ওনারা জনগণের পাশে দাঁড়িয়েছেন। আমার নেত্রী হাসিনা ভাল থাকলে আমরা সবাই ভাল থাকবো ইনশ’আল্লাহ, তাই আমি মহান আল্লাহ্‌র দরবারে জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ কামনা করছি। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ