Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

যুক্তরাষ্ট্রে আরও ৬ বাংলাদেশির মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ১:২৬ পিএম

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এর মধ্যে নিউইয়র্কে পাঁচজন ও মেরিল্যান্ডে একজন মারা গেছেন বলে খবর পাওয়া গেছে। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত ১৭২ প্রবাসী বাংলাদেশির মৃত্যু হলো।

গতকাল রোববার নিউইয়র্কে করোনায় আক্রান্ত হয়ে মারা যান নিউইয়র্ক পুলিশের ট্রাফিক ডিপার্টমেন্টে কর্মরত মোহাম্মদ চৌধুরী (৬৪), বাংলাদেশ বিমানের সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ী মোহাম্মদ আলী (৬২), আলী আহমদ (৭০), হাফেজ আহমেদ মোল্লা (৭৫) ও খন্দকার মোসাদ্দিক আলী সাদেক (৭২)।

একই দিন মেরিল্যান্ডের সিলভার স্প্রিং সিটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন তালেব আহমেদ চৌধুরী (৪২) নামে এক বাংলাদেশি।

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে রোববার মৃতের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে। এই বৈশ্বিক মহামারীতে বিশ্বের যে কোনো দেশের তুলনায় মৃত্যুর সংখ্যায় এটিই সবচেয়ে বেশি। এর পরেই রয়েছে ইউরোপীয় দেশ ইতালির অবস্থান।

ভাইরাসটিতে যুক্তরাষ্ট্রে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত ২৯ ফেব্রুয়ারি। এর পর গত ৬ এপ্রিল তা ১০ হাজারে পৌঁছায়। তখন থেকে মাত্র পাঁচ দিনের মাথায় সংখ্যাটি হয়ে যায় ২০ হাজার। অর্থাৎ বিশ্বের শীর্ষ অর্থনীতির দেশটিতে ৩৮ দিনে ৪০ হাজার মানুষের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ