Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

পটুয়াখালীর গলাচিপায় ইউনিয়ন যুবলীগ সভাপতির নেতৃত্বে পুলিশের উপর হামলা

দুই সাংবাদিক সহ ৭পুলিশ আহত

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ১:৫৮ পিএম

জেলার গলাচিপার রতনদী তালতলীতে গতরাতে ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খলিফার নেতৃত্বে পুলিশের পথ অবরুদ্ধ করে হামলায় ৮ পুলিশ সদস্য আহত হয়েছে। পথ অবরুদ্ধকারীদের কাছ থেকে রেহাই পেতে ইউনিয়ন পরিষদে আশ্রয় নেয়া ৭ পুলিশ সদস্যদের উপর হামলা চালিয়ে আহত করা সহ বাহির থেকে আটক করে রাখে হামলাকারীরা। অবরুদ্ধ পুলিশকে উদ্ধার করতে যেয়ে আধাঘন্টাব্যাপী সংঘর্ষচলাকালে আহত হয়েছন ২ সাংবাদিক। গ্রেফতার করা হয়েছে ইউনিয়ন যুবলীগ সভাপতি রিয়াজ খলিফাসহ ৪ জনকে।
সিনিয়র সহকারী পুলিশ সুপার গলাচিপা (সার্কেল) মো: ফারুক হোসেন জানান, গতকাল রাতে গলাচিপা থেকে ৭/৮ জনের একদল যুবক রতনদী তালতলী এলাকার শহীদুল মোল্লা জাহিদকে পাওনা টাকার দাবীতে উঠিয়ে আনতে গেলে সেখানে উত্তপ্ত পরিস্থীতির সৃষ্ঠি হয়। খবর পেয়ে গলাচিপা থানার এস আই শহীদুল,এসআই ফজলু,এস,আই মামুন, এ এস আই রিয়াজ ,এ এস আই নাইম, এ এস,আই ,কাজী শাহাদত, ফোর্স সহ ঘটনাস্থলে গিয়ে পরিস্থীতি নিয়ন্ত্রনে আনতে যেয়ে সকলকে সামাজিক দুরুত্ব বজায় রাখা সহ জটলা পাকাতে নিষেধ করে উভয় পক্ষকে গলাচিপায় থানায় নিয়ে আসতে গেলে স্থানীয় যুব লীগ সভাপতি রিয়াজ খলিফা তার মটর সাইকেল পুলিশের পথ অবরুদ্ধ করে গলাচিপা থেকে যাওয়া যুবকদের তাদের হাতে রেখে যেতে বলে এ নিয়ে পুলিশের সাথে রিয়াজ খলীফার লোকজনের উত্তপ্ত বাক্য বিনিময় হয় । পুলিশ পাশের ইউনিয়ন পরিষদে আশ্রয় নিলে সেখানে রিয়াজ খলীফার নেতৃত্বে লোকজন পুলিশের উপর হামলা চালায় ,এ সময় তাদের হামলায় পুলিশ সদস্যরা আহত হয়। পরবর্তীতে তারা পুলিশের আশ্রয় নেয়া রুমে বাহির থেকে আটকিয়ে দেয়। খবর পেয়ে গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম ফোর্স সহ ঘটনাস্থলে গেলে তাদের উপর রিয়াজ খলীফার লোকজন ইটপাটকেল নিক্ষেপকরে এবং লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এ সময় তারা পুলিশের পিকআপের গ্লাস ভাংচুর সহ পুলিশের তিনটি মটর সাইকেল ভাংচুর করে। হামলাকারীদের লাঠির আঘাতে সংবাদ সংগ্রহ করতে যাওয়া গলাচিপার মাইটিভির প্রতিনিধি সাইদ হাসান এলাহি, এশিয়ান টিভির প্রতিনিধি সাব্বির আহমেদ ইমন সহ আহত হয়েছে। এ সময় পুলিশ ঘটনা স্থল থেকে অবরুদ্ধ পুলিশ সদস্যদের উদ্ধার সহ যুবলীগ সভাপিত রিয়াজ খলীফা ,খোকন,শাহরিয়ার সিফাত ও রাসেদ খানকে গ্রেফতার করতে সক্ষম হয়।
এ ব্যপারে গলাচিপা থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান মো: ফারুক হোসেন।



 

Show all comments
  • Habib ২০ এপ্রিল, ২০২০, ৮:৪৩ পিএম says : 0
    কিছু বলতে চাচ্ছি! ছাত্রলীগ যে কতোটা ভয়ংকর সন্ত্রাসী গ্রুপ সেটা এই ঘটনা থেকেই উপলব্ধি করা যায়!প্রশাসন এদের কাছে জিম্মি! আর সাধারণ মানুষের কি অবস্থা হতে সেটা বুঝে নিবেন শ্রোতারা! আমি এই জংগীলীগের সমস্ত কার্যক্রম নিষিদ্ধ এর জোর দাবী জানাচ্ছি মানণীয় প্রধানমন্ত্রীর কাছে!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলায় আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ