Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে ভ্রাম্যমান আদালতে ৯ দোকানীকে জরিমানা

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ২:১৩ পিএম

মরনব্যধি করোনা ভাইরাস(কভিড১৯) কে পুজি করে নেছারাবাদে ফুলে ফেপে উঠছেন কতিপয় অসাধু মুদি ব্যবসায়ীরা। দোকানে মূল্যতালিকা না টাঙিয়ে ইচ্ছে মাফিক পন্যর দাম বৃদ্ধি, বাজারে নিম্ন মানের পন্য সরবারহ করে খেয়াল খুশি দামসহ পন্যর কৃত্রিম সংকট দেখিয়ে করোনায় ফুলে ফেপে উঠছেন কতিপয় অসাধু ব্যবসায়ীরা। আর এতে করে অসাধু ওইসব ব্যবসায়ীদের কাছে রীতিমত নাকাল হয়ে পড়ছেন বিশেষকরে উপজেলার কর্মহীন মানুষেরা। তবে খুচরা ওইসব ব্যবসায়ীদের দাবী তারা আড়ৎ থেকে যেভাবে কিনে আনছেন; সে অনুযায়ী বিক্রি করছেন। মোকামে বেশি মূল্য রাখলে তাদের কি করার।

এদিকে নিষেধআজ্ঞা অমান্য করে দোকান খোলা ও মূল্য তালিকা না থাকায় ৯ দোকানীকে ২৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যান আদালত।

সোমবার পিরোজপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল খালেক পাটওয়ারীর নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত উপজেলার পৌর শহরের জগন্নাথকাঠি বন্দরে অভিযান চালায়।

অভিযানে বন্দরের শাহীন ইলেক্ট্রনিক্স ৫ হাজার, খাইরুলের মুদি ষ্টেশনারী ৫ হাজার, পপুলার ষ্টোরকে ৫ হাজার, কাজী সুলতানের মুদি দোকানে ২ হাজার, রফিকের চালের দোকান-১ হাজার, জামানের মুদি দোকান ২ হাজার, তরিকের আড়ৎ ২ হাজার, দাদা ফ্যাশন-৫০০, আরমানকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

এর আগে গত রোববার আইন অমান্য করে দোকান খোলার অপরাধে স্বরূপকাঠি পৌরশহরের ৭নং ওয়ার্ড বন্দর ও জগন্নাথাকাঠি বন্দরে ৫ ব্যবসা প্রতিষ্ঠানে সাড়ে আট হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

ভোক্তাদের দাবী প্রশাসন যদি এভাবে বাজার মনিটারিং অভ্যাহত রাখেন তাহলে দ্রব্যমূল্যর দাম নিয়ন্ত্রণ থাকবে। একইসাথে সবাই নিয়ম মেনে দোকানপাট খুলবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ