Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনাভাইরাস সংক্রমণ রোধে বেনাপোল পৌর সভার কাগজপুকুর গ্রাম সেচ্ছায় লকডাউন ঘোষণা করেছে গ্রামবাসীরা

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৩:৪৮ পিএম

করোনা ভাইরাস সংক্রমণ রোধে বেনাপোল পৌর সভার দক্ষিণ কাগজপুকুর গ্রাম সেচ্ছায় লকডাউন ঘোষণা করেছে গ্রামবাসীরা। গ্রামের দুই টি প্রবেশ পথ বন্ধ করে দেওয়া হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে গ্রামের ঢুকতে ও বের হতে দিচ্ছে না। 

সোমবার সকাল ১০ টা থেকে এ লক ডাউন ঘোষণা কার্যকর করা হয়েছে।

বেনাপোল কাগজপুকর গ্রাম বাসিরা জানায়, সরকারি নির্দেশনা ভেঙে আশ পাশের গ্রাম থেকে লোকজন আড্ডা দিতে আসেন এই গ্রামে। করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার ঝুঁকি আছে ভেবে গ্রামের যুবকরা বিভিণ্ন পয়েন্টে টহল দিচ্ছে।

গ্রামের প্রবেশ পথে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন। সেখানে একটি নোটিশ টাঙিয়ে দিয়েছেন। নোটিশে লেখা আছে, প্রশাসন ও জনপ্রতিনিধি ছাড়া বহিরাগতদের গ্রামে প্রবেশ নিষেধ। গ্রামের প্রবেশপথে যুবকেরা নিরাপদ দূরত্ব রেখে অবস্থান করছেন। তাঁরা বাইরের লোকদের গ্রামে প্রবেশে নিরুৎসাহিত করছেন।

বেনাপোল পৌরসভার ৪ নং ওয়ার্ড কমিশনার মোঃ আমিরুল ইসলাম জানান, দক্ষিণ কাগজপুকুর গ্রামের মানুষ একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। এ গ্রামের উদ্যোগের মতো বেনাপোলের অন্যান্য গ্রামের বাসিন্দাদেরও এ ধরনের উদ্যোগ নেয়ার আহ্বান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ