Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী

সৈয়দ সাইফুদ্দীন মাইজভান্ডারীর উদ্যোগে প্রশাসন-সাংবাদিকদের মাঝে পিপিইসহ ৪০ হাজার পরিবারে ত্রাণ সামগ্রী বিতরণ

ফটিকছড়ি উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৫:৩১ পিএম

হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারী ট্রাস্টের চেয়ারম্যান শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী’র উদ্যোগে গত রবিবার (১৯ এপ্রিল) থেকে প্রশাসন-সাংবাদিকদের মাঝে পিপিই; স্যানিটাইজার ও দেশব্যাপী ৪০ হাজার পরিবারের মাঝে পবিত্র রমজান উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে। বৈশ্বিক মহামারি করোনা মোকাবেলায় ডাক্তার, স্বাস্থ্যকর্মী, পুলিশ বাহিনী, প্রশাসনিক কর্মকর্তা ও সাংবাদিকদের নিরাপত্তার কথা ভেবে ১৯ এপ্রিল চট্টগ্রাম জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মো: মাসুদ রানা, সিএমপি কমিশনার মাহবুবুর রহমান বিপিএম’র নিকট পিপিইসহ অন্যান্য সামগ্রী হস্তান্তর করা হয়। সোমবার (২০ এপ্রিল) ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফিন এবং ফটিকছড়ির সাংবাদিকদের জন্য প্রেসক্লাব সভাপতি সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশীর নিকট পিপিই ও ইফতার সামগ্রী হস্তান্তর করা হয়।
এসময় ট্রাস্টের সাধারণ সম্পাদক কাজী মহসীন চৌধুরী, গাজী মোহাম্মদ সালাহ উদ্দিন, মাওলানা বাকের আনসারী, এইচএম মঞ্জুরুল আনোয়ার চৌধুরী, আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার চট্টগ্রাম দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক কাজী মো: শহীদুল্লাহ, কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক শাহ্ মো: ইব্রাহিম মিয়া মাইজভান্ডারী, এমএইচ চৌধুরী ফিরোজ, মো: হোসাইন উদ্দীন ও মোহাম্মদ সাহেদ উপস্থিত ছিলেন।
এছাড়া আসছে মাহে রমজান উপলক্ষে সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারীর উদ্যোগে ৪০ হাজার পরিবারের মাঝে ২০০ উপজেলায় খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম একযোগে শুরু হয়েছে। তৎমধ্যে ফটিকছড়ি উপজেলায় সোমবার (২০ এপ্রিল) ৬ হাজার পরিবারের মাঝে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসব খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাউল, ডাল, আলু, পেয়াজ, ছোলা, চিনি, লবন, তৈল, পাউডার দুধ, চা-পাতাসহ বিভিন্ন সামগ্রী। উল্লেখ্য সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারীর উদ্যোগে এর পূর্বে গত ২২-২৬ মার্চ পর্যন্ত ২০ হাজার লোকের মাঝে হ্যান্ড স্যানিটাইজার, সাবান, মাস্ক, জীবানু নাশক ঔষধসহ স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয় এবং ২৬ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী সরকারের নির্দেশে ঘরবন্দী থাকা কর্মহীন ও অসহায় ৬০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসব কাজে সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারীকে সহযোগীতা করেন তাঁরই প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারী ট্রাস্ট, আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া ও মইনীয়া যুব ফোরামের স্বেচ্ছাসেবকবৃন্দ। এ প্রসঙ্গে সৈয়দ সাইফুদ্দীন আহমদ বলেন, এ ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। তিনি এ দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের প্রতি উদাত্ত আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ