Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

হংকংয়ে ছয় সপ্তাহের মধ্যে আজ প্রথমবার করোনায় আক্রান্তশূণ্য

মোহাম্মদ আবদুল অদুদ | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৮:২৩ পিএম

চীনের আধা স্বায়ত্তশাসিত অঞ্চল হংকংয়ে গত ছয় সপ্তাহ পর আজ সোমবার প্রথমবারের মতো করোনাভাইরাস সংক্রমিত শনাক্ত হয়নি। হংকংয়ের স্বাস্থ্য কর্তৃপক্ষ সেন্টার ফল হেলথ প্রটেকশন এক বিবৃতি দিয়ে এমন তথ্য দিয়েছে।-সিএনএন
হংকংয়ের সেন্টার ফল হেলথ প্রটেকশনের দেওয়া বিবৃতি অনুযায়ী, সোমবার নতুন করে কোনো রোগী শনাক্ত না হওয়ায় আক্রান্তের সংখ্যা অপরিবর্তিত রয়েছে। দেশটিতে মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা এখন ১ হাজার ২৫ জন। আর করোনায় সেখানে ‘মাত্র’ চার রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া সুস্থ হয়েছে ৬৩ জন কোভিড-১২৯ রো
এর আগে গত ৫মার্চ হংকংয়ে করোনায় কেউ শনাক্ত হয়নি। তবে আজ নতুন করে কোনো রোগী শনাক্ত না হলেও বাসিন্দাদের যথাযথভাবে সামাজিক দূরত্ব সংক্রান্ত নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছে হংকং কর্তৃপক্ষ। এছাড়া করোনা বিস্তারের ঝুঁকি কমাতে একত্র হয়ে আড্ডা দেওয়া খাবারও খাওয়াসহ অন্যানা সামাজিক কার্যক্রমের আয়োজন না করা এবং তাতে অংশ না নেওয়ার নির্দেশনায় দেওয়া হয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, ‘কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি এখনো ভয়াবহ পর্যায়ে রয়েছে। গোটা বিশ্বে প্রতিনিয়ত আশঙ্কাজনক হারে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। তাই জনসাধারণকে হংকংয়েল বাইরে অপ্রয়োজনীয় ভ্রমণ না করার আহ্বান জানানো যাচ্ছে।
করোনার প্রাদুর্ভাব শুরু হয়েছিল চীনের হুবেই প্রদেশের উহানে। চীনের মূল ভূখন্ডের সঙ্গে অনেক মানুষের যাতায়ত থাকায় হংকংয়ে ব্যাপকহারে ভাইরাসটির বিস্তার হতে পারে বলে আশঙ্কা করা হয়েছিল। কিন্তু হংকং সরকার নানা জোড়ালো পদক্ষেপ নিয়ে তা প্রতিরোধে সফল হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ