Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

করোনা পরিস্থিতিতে আমেরিকায় বাংলাদেশী কমিউনিটির খাবার ও মাস্ক বিতরণ

মোহাম্মদ আবদুল অদুদ | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৮:৫৮ পিএম

করোনা মহামারিতে আক্রান্ত ও ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্রের হ্যামট্রামাক ও ডেট্রয়েট সিটির গরীর ২০০ পরিবারের (১২০০ সদস্য) মধ্যে দুপুরের খাবার ও মাস্ক বিতরণ করেছেন আমেরিকা প্রবাসী বাংলাদেশিরা। ড. রেদোয়ান উদ্দিন ও ড. মোস্তফা আফর খাবারগুলো স্পন্সর করেন।

হ্যামট্রামাক টাউন সেন্টারে (জোসেফ ক্যাম্পু এবং হলব্রুক কর্ণারে) অবস্থিত এবং বিগবয় রেস্টুরেন্টের মাধ্যমে তৈরিকৃত ১০০% হালাল খাবার বিতরণ করা হয় এতে। অনুষ্ঠানটি উদ্বোধন করেন সিটি মেয়র কারেন মাজেওয়াস্কি।মিশিগান বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক ককাস (এমআই-বিএডিসি) নেতৃবৃন্দ খাবারগুলো বিতরণ করেন।খাবার পরিবেশনার সার্বিক দায়িত্বে ছিলেন বিএডিসির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট ড. নাজমুল হাসান শাহীন। কো-অর্ডিনেশনের দায়িত্বে ছিলেন বিএডিসির বর্তমান প্রেসিডেন্ট মুহিত মাহমুদ ও বিএডিসির জয়েন্ট সেক্রেটারী ও হ্যানট্রামিক সিটি কাউন্সিলম্যান নাঈম চৌধুরী। সার্বিক সহযোগীতায় ছিলেন বিএডিসি ১৩ কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট কমিটি চেয়ারম্যান গিয়াস তালুকদার, বিএডিসি ১৪ কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট কমিটি চেয়ারম্যান রেজাউল চৌধুরী, বিএডিসির জয়েন্ট সেক্রেটারী মন্জুরুল করিম তুহিন ও সেক্রেটারী ফর স্মল বিজনেস এফেয়ার্স আবুল কালাম আজাদ ও কমিউনিটির নেতা আরমানী আসাদ প্রমুখ।

আফ্রিকান, আমেরিকান, ম্যাক্সিকান, বাংলাদেশি, ইয়েমেনী, আরবীয়, দক্ষিণ আফ্রিকান, পলিশ, বসনিয়ান, হিসপানিক ও ককেশিয়ানসহ পৃথিবীর বিভিন্ন এলাকার ও ধর্ম-বর্ণের লোকদের মধ্যে এ খাবার ও মাস্ক বিতরণ করা হয়।কিছু খাবার সিটির পুলিশ সদস্য, দমকলবাহিনী, ইএমএস সদস্যদের প্রদান করা হয় এবং তাদের প্রতি কৃতজ্ঞতা জানান আয়োজকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ