Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসরায়েলে নেতানিয়াহুর বিরুদ্ধে নজিরবিহীন বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৯:৩২ পিএম | আপডেট : ৯:৫৫ পিএম, ২০ এপ্রিল, ২০২০

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেই ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর বিপক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে নজিরবিহীন বিক্ষোভ করেছে দুই হাজার ইসরায়েলি। রোববার দেশটির তেল আবিবে রাবিন স্কয়ারে এই বিক্ষোভে বিভিন্ন পেশা ও বয়সের মানুষ অংশ নেয়। ইসরায়েলের সংবাদমাধ্যম হারের্টজ এ রিপোর্ট প্রকাশ করে।

বিক্ষোভের সময় তাদের হাতে ছিলো কালো পতাকা। প্রত্যেকের মুখে ছিলো মাস্ক। বিক্ষোভকারীরা একে অপরের থেকে অন্তত ছয় ফুট দূরত্বে দাঁড়িয়ে বিক্ষোভ করে।

নেতানিয়াহু ইসরায়েলের গণতন্ত্র ধ্বংসের করছেন এমন স্লোগান দেন বিক্ষোভকারীরা। নেতানিয়াহু গণতন্ত্র শব্দটিকে একটি বামপন্থী শব্দে পরিণত করেছেন। ইসরায়েল এখন হাঙ্গেরি ও তুরস্কের মতোই গণতন্ত্রবিরোধী কার্যকলাপ চলছে।

মার্চ মাসে প্রথম কালো পতাকা নিয়ে নেতানিয়াহুর বিরুদ্ধে বিক্ষোভ শুরু হয়। সে সময় বিক্ষোভে কয়েকশ গাড়ি ও মোটর সাইকেল জেরুজালেমে যাত্রা করে। বিক্ষোভটি ছিলো ভাইরাসমোকাবেলায় ইসরায়েল সরকারের ‘গণতন্ত্রবিরোধী’ ব্যবস্থার বিরুদ্ধে।



 

Show all comments
  • আব্দুল বারেক ২২ এপ্রিল, ২০২০, ৬:০৩ পিএম says : 0
    উনার পতন হওয়ার দরকার
    Total Reply(0) Reply
  • শরিফুল ২২ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম says : 0
    ওনার পতন হওয়াই উচিত
    Total Reply(0) Reply
  • শরিফুল ২২ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম says : 0
    ওনার পতন হওয়াই উচিত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ