Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সত্যজিৎ রায়কে স্মরণ করাবে ‘রিমেমবারিং সত্যজিত-লাইফ অ্যান্ড সিনেমা’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৯:৩৪ পিএম

সত্যজিৎ রায়ের আসন্ন প্রয়াণ দিবস উপলক্ষে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘রিমেমবারিং সত্যজিত-লাইফ অ্যান্ড সিনেমা’ শীর্ষক একটি ওয়েব সেমিনার। আয়োজনটি সফল করতে যৌথভাবে উদ্যোগ নিয়েছে ‘জেসিআই ঢাকা ওয়েষ্ট’ এবং ‘রে সোসাইটি অব বাংলাদেশ’।

জানা গিয়েছে, আগামী বুধবার (২২ এপ্রিল) রাত ৮ টায় ওয়েব সেমিনারটি ‘জেসিআই ঢাকা ওয়েষ্ট’র ফেসবুক পেইজ থেকে লাইভ প্রচার করা হবে।

ওয়েব সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন মুভিয়ানা ফিল্ম সোসাইটির প্রতিষ্ঠাতা-প্রেসিডেন্ট বেলায়াত হোসেন মামুন। এছাড়া উপস্তিত থাকবেন কলকাতার বিশিষ্ট সাংবাদিক ও সত্যজিৎ সংগ্রাহক-গবেষক বাণীব্রত মুখোপাধ্যায়। উপস্থিত থাকবেন রে সোসাইটি অব বাংলাদেশের সহ প্রতিষ্ঠাতা ও জেসিআই বাংলাদেশ এর জিএলসি মুহাম্মাদ আলতামিশ নাবিল।

উপমহাদেশ এবং সমগ্র পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ চলচ্চিত্রকার সত্যজিৎ রায়। তাঁর প্রয়াণ দিবসে এমন আয়োজন প্রসঙ্গে আলতামিশ নাবিল বলেছেন, বাংলার গর্ব গুণী এ চলচ্চিত্রকারের প্রয়াণ দিবসকে স্মরণ করে রাখতেই ছোট্ট প্রয়াস। আশা করছি সত্যজিৎ অনুরাগীরা আয়োজনটি উপভোগ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ