Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

আন্দোলনে সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্মের শ্রমিকরা

বেতন বকেয়া ৪ মাস

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে : | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের মাসুদ মোড়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিল আল হাসান প্রতিষ্ঠিত সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেডের শ্রমিকরা চার মাস ধরে বেতন পাচ্ছেন না।
বার বার সময় নিয়েও বেতন না দেয়ায় বাধ্য হয়ে গতকাল সকালে আন্দোলনে নেমেছে ফার্মের দুই শতাধিক শ্রমিক। এ সময় বেতনের দাবিতে ফার্মের সামনে বিক্ষোভ করতে থাকে তারা। তবে সামাজিক দূরত্ব বজায় না রেখে আন্দোলন করায় র‌্যাবের একটি টহল টিম তাদেরকে সরিয়ে দেয়।
সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেডের শ্রমিক মনোয়ারা জানান, পরিবার পরিজন নিয়ে ভালোভাবে জীবনযাপনের জন্য এই কাকড়ার ফার্মে কাজ করি। কিন্তু গত ৪ মাস বেতন বন্ধ থাকায় মানবেতর জীবনযাপন করতে হচ্ছে। করোনা পরিস্থিতিতে ঘরে খাবার না থাকায় ছেলে-মেয়েরা না খেয়ে দিন কাটাচ্ছে।
শ্রমিক মহিদুল ইসলাম জানান, আমাদেরকে চার মাস যাবৎ কোনো বেতন দেয়া হচ্ছে না। করোনা প্রাদুর্ভাবে কঠিন অবস্থায় দিন কাটাচ্ছি। মহিলা শ্রমিক রহিমা বেগম বলেন, বাড়ির সন্তান ও পরিবার ফেলে প্রজেক্টে কাজ করেছি অভাবের তাড়নায়। ঠিকমতো বেতন না পাওয়ায় করোনা প্রাদুর্ভাবে খুবই কষ্টে আছি।
স্থানীয় ইউপি সদস্য কামরুল ইসলাম ফার্ম কর্তৃপক্ষের সাথে আলোচনা করে বিক্ষোভরত শ্রমিকদের ৩০ এপ্রিলের মধ্যে বেতন দেয়ার বিষয়ে আশ্বস্ত করেছেন। তবে সাকিব আল হাসানের এই প্রজেক্টের দ্বিতীয় কর্ণধার সগীর হোসেন পাভেলের সাথে এ ব্যাপারে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

২৭ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ