Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করছে ডিএনসিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে নিয়মিত কাজ করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। গতকাল সোমবার ডিএনসিসির জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়, সরকারের নির্দেশনা মতে জনগণকে ঘরে অবস্থান ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য ডিএনসিসি, বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যরা সমন্বিতভাবে সমগ্র এলাকায় টহল দিচ্ছেন। একান্ত জরুরি প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে না যাওয়ার জন্য মাইকিং করা হচ্ছে।
বিভিন্ন এলাকার অলিগলি, আবাসিক এলাকা এবং বাজারে অবস্থান করছেন এমন নগরবাসীদের মাঝে সচেতনতামূলক বার্তা সম্বলিত লিফলেট বিতরণ করা হচ্ছে। এদিকে বিদেশ থেকে আগত নাগরিকরা যারা কোয়ারেন্টাইন অবস্থায় আছেন তাদের জিআইএস ম্যাপিং করা হয়েছে। বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে ওয়ার্ড কাউন্সিলরদের নেতৃত্বে কমিটি গঠন করা হয়েছে।
ডিএনসিসির বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক অফিস থেকে জানানো হয়েছে, করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবিলায় তাদের অবস্থান থেকে নিয়মিত কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এই সময়ে নাগরিকরা যেন যথাসম্ভব ঘরে থাকেন সে বিষয়ে প্রচারণা চালানো হচ্ছে। এরপরও কিছু মানুষ বের হচ্ছেন। প্রধান সড়ক বা রাজপথ সংলগ্ন জায়গায় লোকজন বেশি ঘরে থাকার বিষয়টি মেনে চলছেন। কিন্তু এলাকার একটু ভেতর দিকে গেলে বোঝা যায় যে, অনেকেই ঘরে থাকছেন না। এ বিষয়ে নাগরিকদের সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।
অন্যদিকে বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও মোবাইল কোর্ট পরিচালনা কালোবাজারি, মজুতদারি ও অহেতুক দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে ডিএনসিসির ২০টি মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে। সেই সঙ্গে আতংকিত হয়ে অতিরিক্ত খাদ্যশস্য ক্রয় ও মজুদ না করতে জনগণকে উদ্বুদ্ধ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ