Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ফেনীতে দ্বিতীয় করোনা রোগী সনাক্ত

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৯:৩৬ এএম

ফেনীর সোনাগাজী উপজেলাধীন পৌরসভার ৩নং ওয়ার্ড উত্তর চরচান্দিয়ায় আরও একজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ সনাক্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত ২ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেল।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব জানান, করোনায় আক্রান্ত ব্যক্তি পৌর শহরের একটি ডায়াগনস্টিক সেন্টারে চাকরী করেন। তিনি গত কয়েকদিন যাবত অসুস্থ বোধ করলে ১৬ এপ্রিল তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। নমুনা সিভিল সার্জন অফিসের মাধ্যমে চট্রগ্রামের বিআইটিআইডিতে প্রেরণ করা হয়। সেখানে নমুনা পরীক্ষার ফলাফলে পজেটিভ সনাক্ত হয়। তিনি জানান, আমরা রাতেই আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন করি এবং ওই ক্লিনিকের সব কর্মকর্তা-কর্মচারীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

এদিকে ক্লিনিকের মালিক ডা. মো: নুর উল্লাহ বলেন, আমার ক্লিনিকের স্টাপ করোনা আক্রান্ত হয়েছে এ খবর পেয়ে রাতেই ক্লিনিক বন্ধ ঘোষনা করি। এখানে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।


সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, আক্রান্ত ব্যক্তিকে আজকে ফেনী ট্রমা সেন্টারে ৩০ শয্যার আইসোলেশন ইউনিটে আনা হবে। সেখানেই বিশেষজ্ঞ চিকিৎকরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা সেবা দিয়ে যাবেন।

এদিকে সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, করোনা ভাইরাস পরীক্ষার জন্য এ পর্যন্ত ১৩৩টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্রগ্রামের বিআইটিআইডিতে পাঠানো হয়। ১৬ এপ্রিল পাঠানো ৯টি নমুনার মধ্যে ১টির রিপোর্ট আজ পজেটিভ আসে ৮টির ফলাফল নেগেটিভ। বাকী রয়েছে আরও ৪২ টি নমুনার ফলাফল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১০ আগস্ট, ২০২০
১০ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ