Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাগরিকা স্টেডিয়ামে কোয়ারেন্টাইন সেন্টার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৯:৩৭ এএম

বাংলাদেশের ক্রিকেটের লাকি গ্রাউন্ড চট্টগ্রামের সাগরিকা জহুর আহমদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে ৩৫০ শয্যার কোয়ারেন্টাইন সেন্টার হচ্ছে।
করোনালকডাউনে বিদেশে আটকে পড়াদের বিশেষ ব্যবস্থায় ফিরিয়ে আনার পর তাদের এ কোয়ারেন্টাইন সেন্টারে ১৪ দিনের জন্য রাখা হবে।
এ ছাড়া আমিন জুট মিল সংলগ্ন টেক্সটাইল কলেজ ভবনেও ৩০০ শয্যার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন প্রস্তুত করা হচ্ছে। সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত হবে এসব প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন

সোমবার মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে বৈঠক করে কোয়ারেন্টিন সেন্টার চালুকরণে চসিকের বিদ্যুৎ বিভাগ,পরিচ্ছন্ন বিভাগসহ প্রয়োজনীয় সেবা সহায়তা চায় সেনাবাহিনী।
টাইগারপাসের চসিক দফতরে মেয়রেরর সঙ্গে বৈঠকে অংশ নেন সেনাবাহিনীর ২৪ কোর ডিভিশনের লে. কর্নেল শাহজাহান ও মেজর মো সালাউদ্দিন।

মেয়র সেনাবাহিনীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন চালুকরণে চসিকের পক্ষ থেকে সার্বিক সহায়তার প্রতিশ্রুতি দেন।

এ সময় মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, চসিকে প্রকৌশলী ঝুলন দাশ ও পরিচ্ছন্নতা বিভাগের প্রধান শফিকুল মান্নান সিদ্দিকী যিশু উপস্থিত ছিলেন।

সভায় বলা হয় বিদেশফেরত যাত্রীদের রাখার জন্য জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩৫০ শয্যার ও আমিন জুট মিল সংলগ্ন টেক্সটাইল কলেজ ভবনে ৩০০ শয্যার কোয়ারেন্টিন সেন্টার হবে। এগুলো সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত হবে।
ভারত এবং মধ্যপ্রাচ্যের দেশগুলোকে আটকে পড়া প্রায় চার হাজার প্রবাসীকে চট্টগ্রাম হয়ে দেশে ফিরিয়ে আনা হচ্ছে। প্রথম ফ্লাইট কাল চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে আসার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৭ নভেম্বর, ২০২১
২৫ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ