Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

গোদাগাড়ীর রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয় মাঠে শারিরিক দূরত্ব মেনে বসেছে রাজাবাড়ীহাট

গোদাগাড়ী ( রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ২:২৫ পিএম

রাজশাহী গোদাগাড়ী পৌরসভার ঐতিহ্যবাহী রাজাবাড়ীহাটটি করোনা ভাইরাস প্রতিরোধে শারিরিক দূরত্ব বজায় রেখে বসানো হয়েছে। সার্বিক নির্দেশনা ও পরামার্শ দিচ্ছেন গোদাগাড়ী উপজেলা প্রাণিজ সম্পদ কর্মকর্তা সুব্রত কুমার সরকার। তিনি জীবনের ঝঁকি নিয়ে কয়েকদিন থেকে হাটের ইজারদার, সুধীজন, আশে পাশের লোকজনকে সচেতন করছেন।

গোদাগাড়ীর অন্যান্য হাট-বাজারেরর মত সাময়িকভাবে বন্ধ রাজাবাড়ীহাটি। সপ্তাহে ২ দিন বসে হাটটি।

এ হাটে কাঁচা বাজার, ধান গম, মসুরী, জব, মাছ, মাংশ সব ধরণের জিনিস পত্র ক্রয় বিক্রয় হয়, বরেন্দ্র অঞ্চলসহ দূর দূরান্ত থেকে ক্রেতা বিক্রেতা আসে এ হাটে

জনসমাগম দিন দিন বৃদ্ধি পাওয়ায় শারিরিক দূরুত্ব বজায় না থাকায় উপজেলা প্রশাসন সাময়িকভাবে বন্ধ রেখেছিল। প্রশাসনের নির্দেশে আজ বুধবার (২০ এপ্রিল) সকাল থেকে শারিরিক দূরত্ব বজায় রেখে ব্যবসায়ীরা রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের মাঠে তাদের ব্যবসা শুরু করেছেন।

ক্রেতাসাধারন এ হাট থেকে তাদের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি কিনে নিয়ে যাচ্ছেন। তবে মাংশ ও মাছের বাজারটি নির্দিষ্ট স্থানে রয়েছে।

মৎস্যজীবীরা পুকুর, বিল, খাল, নদী থেকে মাছ ধরে নিয়ে এসে পাইকারী ক্রেতাদের নিকট আড়ৎ মালিকদের মালিকদের মাধ্যমে আগের মতোই বিক্রি করতে পারবেন। হাটের ক্রেতা বিক্রেতারা দারুন খুশি।

বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি রাজশাহী জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ শাহাদুল হক মাষ্টার এ প্রতিবেদকে জানান, করোনা প্রতিরোধে মানুষকে সচেতন করতে উপজেলা প্রশাসনের নির্দেশে সাময়িকভাবে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রাজাবাড়ী হাট উচ্চ বিদ্যালয় মাঠে আকাশের নীচে এধরনের বাজারে কিছুটা সমস্যা খোলাহলেও ক্রেতা বিক্রেতা উভয়েই বিষয়টি ভালভাবে গ্রহণ করেছে, আমি প্রণীজ সম্পদ কর্মকর্তা সুব্রত কুমার সরকার, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম সরকার, পুলিশ প্রশাসন, সাংবাদিক, সেনাবাহনীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই। একই মন্তব্য করেন, রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান ও দেওপাড়া ইউপি চেয়ারম্যান মোঃ আকতাউজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ