Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিজেদের প্রাত্যাহিক খাদ্য কমিয়ে দরিদ্র কর্মহীনদের খাবার ব্যবস্থা করেছে সেনাবাহিনী

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৪:৩১ পিএম

সেনা সদস্যদের প্রতিদিনের আহার কিছুটা কম খেয়ে দেশের মহামারীর কারণে কর্মহীন মানুুষের খাদ্যের ব্যবস্থা করছে সেনাবাহিনী। এই কর্মসূচিতে মঙ্গলবার দুপুরে প্রচণ্ড ঝড় বৃষ্টির মধ্যে সদর উপজেলার গড়েয়া প্রাথমিক বিদ্যালয়ে ১শ জন হতদরিদ্র এর মধ্যে ত্রাণ বিতরণ করেন সেনাবাহিনীর ২২২ ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আইয়ুব চৌধুরী। সেনাবাহিনীর ইএমই সেন্টার ও স্কুলের জিএসও-২ মেজর জহির হাসান এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, নিজেদের আহার কমিয়ে এই প্রশিক্ষণ কেন্দ্রের সেনাসদস্যরা ২ হাজার ৯ শ ৪৮টি পরিবারকে খাবার , মাস্ক ও ১ হাজারটি হ্যান্ড সেনিটাইজার বিতরণ করেছে।
এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ সেনাবাহিনীর ৪ ইস্ট বেংগল রেজিমেন্ট ঠাকুরগাঁও জেলার সকল উপজেলায় দিন-রাত টহল পরিচালনা করছে। দি বেবী টাইগারসের অধিনায়ক লেঃ কর্নেল বখতিয়ারের নেতৃতে¦ সেনাবাহিনী পরিচালিত বিশেষ মেডিকেল ক্যাম্প, সামাজিক দূরত্ব নিশ্চিত করা, বাহির থেকে পরিবহন ও মানুষের এ জেলায় প্রবেশ ঠেকানো, নিরাপদে ত্রাণ কার্যক্রম পরিচালনা, সেনাবাহিনী থেকে নিজেদের ত্রাণ বিতরণ, মানুষের ঘরে অবস্থান নিশ্চিত করা, সহ করোনার লক ডাউনে সকল কার্যক্রমে জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসনের সাথে যুগপৎভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ