Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

ফিফার কাছ থেকে আরো ৪ লাখ টাকা পেলেন জনি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৬:১২ পিএম

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নির্ভরযোগ্য মিডফিল্ডার মাসুক মিয়া জনিকে তার পায়ের চিকিৎসার জন্য আরো ৪ লাখ টাকা দিল বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা ফিফা। এ নিয়ে জনি ফিফার কাছ থেকে দুই কিস্তিতে ৮ লাখ টাকা পেলেন। মঙ্গলবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বিশ্বস্ত সুত্রে তথ্যটি নিশ্চিত হওয়া গেছে। এর আগে গত ফেব্রুয়ারি মাসে ফিফা ৪ লাখ টাকা দিয়েছিল জনিকে।

মাসুক মিয়া জনির পায়ের লিগামেন্ট ছিঁড়েছিল গত বছরের আগস্ট মাসে। এসময় বিশ্বকাপ বাছাই পর্বে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগে প্রস্তুতি নেয়ার সময় ইনজুরিতে পড়েন তিনি। তখন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলনের সময় সতীর্থ বিশ্বনাথ ঘোষের সঙ্গে সংঘর্ষ হলে গুরুতর আহত হন জনি। তারপরও জাতীয় দলের ব্রিটিশ কোচ জেমি ডে আফগানিস্তানে নিয়ে গিয়েছিলেন এই মিডফিল্ডারকে। কিন্তু ১০ সেপ্টেম্বর আফগানদের বিপক্ষে ম্যাচটি খেলতে পারেননি বসুন্ধরা কিংসের মিডফিল্ডার জনি। পরে রাজধানীর একটি হাসপাতালে তার পায়ের অপারেশন হলেও পুরোপুরি সুস্থ্য অবস্থায় মাঠে ফেরা হয়নি জনির।

জাতীয় দলের ম্যাচে কিংবা ক্যাম্পে থাকাকালীন কোনো ফুটবলার ইনজুরিতে পড়লে ফিফা সহায়তা দিয়ে থাকে। তাই বাফুফে জনির ইনজুরিতে পরার খবর ফিফাকে জানালে তারা এই মিডফিল্ডারের চিকিৎসার জন্য ৮ লাখ টাকা অনুদান দেয়ার কথা বলে। ফিফা তখন আশ্বস্ত করে জনির চিকিৎসার জন্য প্রয়োজন হলে আরো অর্থ দেয়া হবে।

বাফুফের বিশ্বস্ত সূত্রটি আরো জানায়, অনুদানের আরেকটি কিস্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে জনির। সেই কিস্তির পরিমানও ৪ লাখ টাকা হবে। তা যদি পান জাতীয় দলের এই মিডফিল্ডার তাহলে তার চিকিৎসার জন্য ফিফার অনুদানের অংকটা হবে ১২ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিফা


আরও
আরও পড়ুন