Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

রাখাইনে ডব্লিউএইচওর গাড়িতে বন্দুকধারীদের হামলায় চালক নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৬:২৭ পিএম

মিয়ানমারের রাখাইনে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, ডব্লিউএইচওর গাড়িতে বন্দুকধারীদের হামলায় চালক নিহত হয়েছে। সোমবার সন্দেহভাজন করোনা রোগীর লালা পরীক্ষার জন্য ওই গাড়িতে করে নিয়ে যাওয়া হচ্ছিল। মঙ্গলবার জাতিসংঘ এ তথ্য জানিয়েছে। -রয়টার্স
নিহত চালকের নাম পিয়েই সোনে মাওং। ওই ঘটনায় আরেকজন আহত হয়েছে। তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। কে হামলা চালিয়েছে তা বলেনি জাকিসংঘ। আন্তর্জাতিক সম্প্রদায়ের আহ্বান উপেক্ষা করে দেশটির সেনাবাহিনী এবং বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির মধ্যে বন্দুক যুদ্ধ অব্যাহত আছে।
রাখাইনে করোনায় কমপক্ষে ৫ জনের মৃত্যু এবং ১১৯ জন শনাক্ত হয়েছে। দেশটির স্বাস্থ্য ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় ওই গাড়িতে করে করোনার নুমনা পরীক্ষার জন্য আনা হচ্ছিল।দেশটির সেনাবাহিনী ও আরাকান আর্মি এ হামলার দায় অস্বীকার করেছে। তবে হামলার জন্য তারা একে অপরকে দায়ী করেছে।
সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল তুন তুন নিই বলেন, তারা আমাদের জন্য কাজ করছে। আমরা তাদের মারতে যাব কেন? তাদের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে। নিহত চালকের বাবা হ্যায় উইয়ন ম্যাওং বলেন, আমার হৃদয় ভেঙ্গে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ