Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

কুষ্টিয়ায় ইউপি সদস্য কারাগারে

ত্রাণ আত্মসাৎ

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

কুষ্টিয়ার দৌলতপুরে সরকারি ত্রাণসামগ্রী আত্মসাতের অভিযোগে করা মামলায় ইউনিয়ন পরিষদের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সকালে উপজেলার গোপরগাড়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতার হাবিবুর রহমান (৫২) উপজেলার দৌলতপুর ইউপির ৯ নম্বর ওয়ার্ডের সদস্য। দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পুলিশ সুপার কার্যালয়ের ডিএসবি থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকারের দেয়া ত্রাণসামগ্রী গরিব, অসহায় ও দুস্থ মানুষের মধ্যে বিতরণের জন্য ইউপি সদস্য হাবিবুর রহমান ৯ নম্বর ওয়ার্ডে ৫০ জনের তালিকা করেন। তালিকা অনুসারে ৯, ১০ এপ্রিল ত্রাণ বিতরণ করেন।
সে সময় রবিউল ইসলাম, মালেক, ইদ্রিস, সকেনা, জুলেখা, জোসনা, আফু, কোহিনুর, সারুজান, আমিরুল, মোকাব্বরসহ অনেকে ত্রাণ নেয়ার জন্য ইউনিয়ন পরিষদে গিয়ে অপেক্ষা করলেও তারা ত্রাণ পাননি। পরবর্তী সময়ে স্থানীয়ভাবে পুলিশ খোঁজ নিয়ে জানতে পারে, ত্রাণ না পাওয়া ব্যক্তিদের নাম তালিকায় ছিল। কিন্তু হাবিবুর রহমান তাদের ত্রাণ না দিয়ে স্বজনপ্রীতি ও অনিয়মের মাধ্যমে আত্মসাৎ করেছেন।
দৌলতপুর থানার ওসি এস এম আরিফুর রহমান বলেন, গতকাল সকালে ইউপি সদস্যের বিরুদ্ধে থানায় মামলা হয়। তাকে কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুষ্টিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ