Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আব্দুর রশীদ খান এলজিইডির প্রধান প্রকৌশলী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১২:০২ এএম

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী হয়েছেন মো. আব্দুর রশীদ খান। স্থানীয় সরকার বিভাগ থেকে গত সোমবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
মো. আব্দুর রশীদ খান এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী (পল্লী অবকাঠামো উন্নয়ন ও ব্যবস্থাপনা) হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি বর্তমান প্রধান প্রকৌশলী মতিয়ার রহমানের স্থলাভিষিক্ত হবেন।
তিনি ১৯৮৪ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রি অর্জন করেন। এরপর বিভিন্ন বিদেশি কনসালটেন্সি প্রতিষ্ঠানে কাজ করেছেন। পরে ১৯৮৮ সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে (এলজিইডি) যোগদান করেন। চাকরি জীবনে তিনি বিভিন্ন উপজেলায় সহকারী প্রকৌশলী হিসেবে কাজ করেছেন। দায়িত্ব পালন করেছেন গুরুত্বপূর্ণ বেশকিছু প্রকল্পের পরিচালক পদেও।
আব্দুর রশীদ খান বগুড়া জেলায় জন্মগ্রহণ করেন। পড়াশোনা করেছেন বগুড়া জেলা স্কুল ও সরকারি আজিজুল হক কলেজে। পরে উচ্চশিক্ষার জন্য ঢাকার বুয়েটে ভর্তি হন। ২০০০ সালে কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট বিষয়ে মাস্টার্স করেছেন যুক্তরাজ্যের বার্মিংহাম ইউনিভার্সিটি থেকে। ব্যক্তিগত জীবনে তিনি এক মেয়ে ও এক ছেলের জনক। তাঁর স্ত্রী এবং ছেলে ডাক্তার। মেয়েও ডাক্তারি পড়ছেন।



 

Show all comments
  • আঃ রউফ ৮ জুলাই, ২০২০, ১২:৩৫ পিএম says : 0
    আঃ রসিদ খান অত্যন্ত সৎ চরিত্রের অধিকারী একজন মানুষ হিসেবে আমার কাছে খুব প্রিয় 'আমি তার ' শুভ কামনা করছি ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলজিইডির-প্রধান-প্রকৌশলী
আরও পড়ুন