Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

বিএসএমএমইউ ফিভার ক্লিনিকে এক দিনে তিনশ’ ছাড়ালো রোগী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ১০:৩২ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ফিভার ক্লিনিকে এক দিনে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ৩২১ জন সেবা গ্রহণ করেছেন। এরমধ্যে ৩০০ রোগীর করোনাভাইরাস টেস্টের জন্য স্যাম্পল সংগ্রহ করে একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনা ভাইরাস ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।এ নিয়ে মোট স্যাম্পল সংগ্রহের সংখ্যা দুই হাজার ৭৫ জনের।
মঙ্গলবার (২১এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়ার নির্দেশে বিশেষ ব্যবস্থাপনায় বেতার ভবনের নিচ তলায় এই ফিভার ক্লিনিক স্থাপিত হয়।
করোনাভাইরাস শনাক্তকরণের টেস্টের ফলাফল আইইডিসিআর কর্তৃপক্ষকে জানিয়ে দেয়া হচ্ছে। অন্যদিকে ফিভার ক্লিনিকে মঙ্গলবার পর্যন্ত মোট ২ হাজার ৮২৩ জন রোগী সেবা গ্রহণ করেছেন। গত ২১ মার্চ ফিভার ক্লিনিক চালুর পর আজই সর্বোচ্চ সংখ্যক এক দিনে ৩২১ জন রোগীকে চিকিৎসাসবা প্রদান করা হয়। করোনাভাইরাস শনাক্তকরণের টেস্টের জন্যও এক দিনে সর্বোচ্চ সংখ্যক তিনশত রোগীর স্যাম্পল সংগ্রহ করা হয়েছে। ফিভার ক্লিনিকে সেবা প্রদান ও করোনা সনাক্তকরণ টেস্ট ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে বর্তমান প্রশাসনের নিরলস প্রচেষ্টায় বহির্বিভাগে চিকিৎসাসেবা প্রদান, জরুরি বিভাগসমূহে চিকিৎসাসেবা প্রদান, হেল্প লাইনে চিকিৎসাসেবা দানের পাশাপাশি বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত “বিশেষজ্ঞ হেলথ লাইন” সেবাও প্রদান করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন