Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মালদ্বীপ থেকে ফিরেছে ৭০ জন প্রবাসী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

করোনাভাইরাসের কারণে উদ্ভ‚ত পরিস্থিতিতে মালদ্বীপে বসবাসরত প্রবাসী ৭০ জন বাংলদেশি নাগরিককে নিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান গতকাল দেশে ফিরেছে। বাংলাদেশ বিমান বাহিনীর ১৫ সদস্যের এয়ার ক্রু-এর সমন্বয়ে গঠিত এই মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এনামুল হক।
আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধকল্পে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ সরকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ সরকারের পক্ষ হতে বন্ধুত্বের নিদর্শনস্বরুপ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে মালদ্বীপের ৭১ জন নাগরিককে ঢাকা হতে মালদ্বীপে পৌঁছে দেয়া হয়েছিল। পরবর্তীতে সি-১৩০জে পরিবহন বিমানটি ফেরার পথে মালদ্বীপে বসবাসরত ৭০ জন প্রবাসী বাংলাদেশি নাগরিককে নিয়ে দেশে ফিরে আসে।
এ সকল প্রবাসী বাংলাদেশিরা মালদ্বীপে বৈধভাবে বসবাস করে আসছিলেন। প্রবাসী বাংলাদেশীদের অনুরোধে ও মালদ্বীপ সরকারের আন্তরিকতায় তাদেরকে দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী মালদ্বীপে বসবাসরত যেসব প্রবাসী বাঙ্গালী নভেল করোনাভাইরাসে আক্রান্ত নয়, এ যাত্রায় শুধুমাত্র তাদেরকেই যথাযথ মেডিকেল চেক-আপের মাধ্যমে সুনিশ্চিত করার পর দেশে ফেরত আনা হয়।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালদ্বীপ

২১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ