Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলিন্ডার বিস্ফোরণে : দগ্ধ বাবাসহ ২ ছেলের মৃত্যু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

অবশেষে জীবনযুদ্ধে হার মানলেন পাবনার বেড়া উপজেলার বাবাসহ দুই ছেলে। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয়ে চিকিৎসাধীন তিনজনের মৃত্যু হয়। সর্বশেষ মারা যান ছেলে আব্দুস সালাম শেখ (৪৭)। গতকাল মঙ্গলবার সকাল নয়টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সালামের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার এসআই ইমরুল সাহেদ। এর আগে গত রোববার দিবাগত রাত ১০টার দিকে মারা যায় আরেক ছেলে কালাম শেখ (৪০)। আর সোমবার ভোরের দিকে বাবা আবু শেখ (৭২) মৃত্যুবরণ করেন।

এসআই ইমরুল সাহেদ জানান, মঙ্গলবার মারা যাওয়া সালামের শরীরের ৫৫ শতাংশ পুড়ে গিয়েছিল। তার লাশ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে পাবনার বেড়া পৌর এলাকার শেখপাড়া এলাকার একটি বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের এ ঘটনা ঘটে। এতে একই পরিবারের পাঁচজনসহ মোট সাতজন দগ্ধ হন। আহত বাকি তিনজন হলেন- মৃত আবু শেখের আরেক ছেলে কালু শেখ (৪০), সালাম শেখের ছেলে লিখন শেখ (১৬), প্রতিবেশী আলহাজ শেখ (৩০) ও গ্যাস ব্যবসায়ী জাহাঙ্গীর আলম (৩৫)। বগুড়ায় চিকিৎসাধীন।

আবু শেখের ছোট ছেলে আসলাম শেখ জানায়, তাদের বাড়িতে রান্নার কাজে গ্যাস সিলিন্ডার ব্যবহার হতো। ঘটনার দিন গ্যাস শেষ হয়ে যায়। পরে গ্যাস ব্যবসায়ী জাহাঙ্গীর আলমকে খবর দেওয়া হয়। বেলা সাড়ে ১১টার দিকে জাহাঙ্গীর গ্যাসভর্তি সিলিন্ডার নিয়ে তাদের বাড়িতে আসে। জাহাঙ্গীর নিজেই গ্যাস ফুরিয়ে যাওয়া সিলিন্ডারটি পাল্টে ভরা সিলিন্ডার লাগাতে গেলে আগুন ধরে যায়। এ সময় বাড়ির লোকজন আগুন নেভাতে গেলে সিলিন্ডারটি বিস্ফোরিত হয়ে সেখানে থাকা ছয়জন দগ্ধ হন। বিস্ফোরণের সংবাদ পেয়ে বেড়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলেন ও আহত ব্যক্তিদের বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলিন্ডার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ