Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

খুলনায় শ্রমিকদের পাওনা মেটানোর দাবি জনউদ্যোগের

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১০:৫৪ এএম

নভেল করোনা ভাইরাসে তিন সপ্তাহ বেশি লকডাউনে মানবেতর জীবন-যাপন করছে কর্মহীন, শ্রমজীবীসহ সকল বেসরকারি কর্মচারীরা। অবিলম্বে শ্রমিক কর্মচারীদের পাওনা মিটিয়ে দেবার দাবি জানিয়েছে জনউদ্যোগ, খুলনা ও নাগরিক সমাজের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন , করোনাভাইরাসে মানুষ কর্মহীন হয়ে পড়েছে, জীবন-জীবিকা থমকে গেছে। ত্রাণের অপেক্ষায় মানুষ । সীমিত ত্রাণ বন্টন ও একই ব্যক্তি একাধিক তালিকায়। ১০ টাকায় ওএমএস চাল বিক্রির কার্ড তৈরীতে দীর্ঘ কালক্ষেপন। পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতিরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে নিতে হবে নানা উদ্যোগ। দেশের এই সংকটময় মুহুর্তে অধিক মুনাফাকারিদের বিরুদ্ধে নিতে হবে আইনগত ব্যবস্থা। নগরীতে মশা নিধনের জন্য সিটি কর্পোরেশনের নিতে হবে কার্যকারি পদক্ষেপ।

জনউদ্যোগ, খুলনা ও নাগরিক সমাজের উদ্যোগে নগরীতে কর্মহীন শ্রমজীবী মানুষের জন্য খাদ্যসামগ্রী প্রদান করা হয়।
এ সময় করোনা প্রতিরোধে আমাদের করণীয় নিয়ে কর্মহীন করার কারণ নিয়ে আলোচনা করেন বিএমএ এর সভাপতি ডা: বাহারুল আলম।
বক্তারা ইজিবাইক ও রিকশা চালক, ফুটপাত হকার, দিনমজুর, হ্যান্ডলিং শ্রমিকদের আলাদা আলাদাভাবে তালিকা করে ত্রাণ বন্টন করার জোর দাবি জানিয়েছেন এবং সরকারি উদ্যোগের পাশাপাশি সকল বেসরকারি উদ্যোগে নিরন্ন মানুষের পাশে থেকে সকলকে খাদ্য সামগ্রি বিতরণের আহŸান জানানো হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনউদ্যোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ