Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

খুলনায় রমজানে নিত্যপন্যের বাজার তদারকিতে বিএনপির চার প্রস্তাব

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১০:৫৬ এএম

পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতিরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণের আহŸান জানিয়েছে খুলনা মহানগর বিএনপি

খুলনা মহানগর বিএনপির সহ দপ্তর সম্পাদক শামসুজ্জামান চঞ্চল স্বাক্ষরীত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেছেন, পবিত্র মাহে রমজানকে সামনে রেখে রমযান উপকরণ যেমন ছোলা, চিড়া, মুড়ি, খেসারী ডাল, চিনির মূল্য হু হু করে বাড়ছে। সরকার বলছে পর্যাপ্ত মজুত আছে, জনমনে প্রশ্ন তাহলে অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণ কি ? করোনাভাইরাসে মানুষ কর্মহীন হয়ে পড়েছে, জীবন-জীবিকা থমকে গেছে। ত্রাণের অপেক্ষায় মানুষ. মিলছেনা ত্রাণ। সীমিত ত্রাণ বন্টনও দলীয়করণ ও একই ব্যক্তি একাধিক তালিকায়। ১০ টাকায় ওএমএস চাল বিক্রির কার্ড তৈরীতে চলছে দীর্ঘ কালক্ষেপন।
বিবৃতিতে নেতৃবৃন্দ সরকার ও প্রশাসনকে কর্মপরিকল্পনা তৈরি করে বহুমুখী কার্যক্রম পরিচালনার দাবি জানিয়েছেন। সেক্ষেত্রে বিএনপি মনে করে- ক) পবিত্র মাহে রমজানকে সামনে রেখে দ্রæত পৃথক কমিটি গঠন করে বাজার তদারকির ব্যবস্থা করা; খ) টিসিবি’র সক্ষমতা বাড়িয়ে বেশী পণ্য বিক্রয়ের ব্যবস্থা করা; গ) দেশের বড় বড় আমদানীকারকদের আমদানীকৃত পণ্য বিক্রয় মনিটরিং করা; ঘ) ১০ টাকার ওএমএস চাল বিক্রয় প্রক্রিয়া সহজ করে পূর্বের ন্যায় নিম্ন আয়ের মানুষের এলাকায় খোলা বাজারে বিক্রয়ের ব্যবস্থা করা।

বিবৃতিদাতারা হলেন, বিএনপির চেয়ারপাসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম দাদুভাই, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৭ জানুয়ারি, ২০২১
১৬ জানুয়ারি, ২০২১
১৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ