Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দুঃসময়ে সহকর্মীদের পাশে এক ডাক্তার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১২:৩৮ পিএম

সারাদেশে দুই শতাধিক চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত। নার্স ও স্বাস্থ্যকর্মীরসহ হিসাব করলে এই সংখ্যা পাঁচ শতাধিক। খুলনা, রাজশাহী, মিটফোর্ডসহ বিভিন্ন হাসপাতালে একের পর এক চিকিৎসকরা করো না আক্রান্ত হচ্ছেন। এমন খবরে উদ্বিগ্ন হয়ে ওঠেন ডাক্তার খালেদ মাহমুদ ইকবাল। যিনি নিজেই ঢাকার সেন্ট্রাল পুলিশ হসপিটাল করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসায় নিয়োজিত অগ্রভাগের এক সৈনিক। চিকিৎসকদের একের পর এক আক্রান্ত হতে দেখে উদ্বিগ্ন হয়ে ওঠেন। কিভাবে উন্নত মানের মাস্ক গগলস চিকিৎসকদের সুরক্ষা সামগ্রী আনা যায় ভাবতে থাকেন। প্রবাসে থাকা বন্ধুদের সহযোগিতায় নিজেই নিয়ে আসলেন ৫০০ পিপিই, বুট, গগলস, মাস্ক,জীবাণুনাশকসহ বিভিন্ন সুরক্ষা সামগ্রী। এসব সুরক্ষা সামগ্রী নিজের ব্যক্তিগত উদ্যোগে এনে দিচ্ছেন চিকিৎসক বন্ধু পুলিশ সদস্যদের, যারা করোনা যুদ্ধে কাজ করে যাচ্ছেন।

ডাক্তার খালেদ মাহমুদ ইকবাল বলেন, প্রথমদিকে পিপিই সংকটের কারণে চিকিৎসকরা করোনা রোগীদের চিকিৎসা দিতে সমস্যা দেখা দিয়েছিল। অনেকেই আক্রান্ত হচ্ছিল, এসব দেখেই আমার নিজ উদ্যোগে দক্ষিণ কোরিয়া এবং চায়না থেকে কিছু সুরক্ষা সামগ্রী দ্রæত সময়ে নিয়ে আসি। সেসব জিনিস এই আমার পরিচিত বন্ধু যারা করোনা যুদ্ধে ফ্রন্ট লাইনে থেকে কাজ করছেন, তাদের হাসপাতাল- অফিসে গিয়ে আমি নিজে এসব দিয়ে এসেছি। আমার সাধ্য অনুযায়ী আমি চেষ্টা করেছি সরকারের সংশ্লিষ্ট বিভাগ চেষ্টা চালিয়ে যাচ্ছে। আশা করছে আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই জাতির এই কঠিন সময়ে থেকে বেরিয়ে আসতে পারবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাক্তার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ