Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বিসিবি ছেড়ে নিউজিল্যান্ডে ব্রেট হ্যারপ

প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ফিজিওথেরাপী ম্যানেজার হিসেবে ২০১২ সালে যোগ দিয়েছিলেন অস্ট্রেলিয়ান ব্রেট হ্যারপ। শুরুতে নিযুক্ত হয়েছিলেন বিসিবি একাডেমীতে। পরবর্তীতে হাই পারফরমেন্স রিহ্যাবিলিটেশন ম্যানেজার হিসেবে দায়িত্ব চালিয়ে নিয়েছেন। মাশরাফি, শাহাদত হোসেন রাজিব, মুস্তাফিজুর, রুবেল, এনামুল বিজয়রা যখন পড়েছেন ইনজুরিতে, তাদের পুনর্বাসন প্রক্রিয়া দেখভাল করেছেন এই অস্ট্রেলিয়ান ফিজিওথেরাপিস্ট। গত ২৪ জুন থেকে নেটে বল শুরু করেছেন মুস্তাফিজুর, এই কাটার মাস্টারের দ্রæত ফিট হয়ে ওঠার জন্য করণীয় সব কিছু করেছেন ব্রেট হ্যারপ। গত পরশু থেকে শুরু হওয়া হাই পারফরমেন্স স্কোয়াডের ক্যাম্পে ভূমিকা রাখার কথা ছিল তার। তবে অস্ট্রেলিয়া থেকে ওই দিন ঢাকায় এসে বিসিবি’র সিইও এবং হাই পারফরমেন্স চেয়ারম্যান মাহাবুব আনামের সঙ্গে কথা বলে বিসিবি’র চাকরি থেকে দিয়েছেন ইস্তফা ব্রেট হ্যারপ। তার পদত্যাগের কারণ হিসেবে বিসিবি সিইও জানিয়েছেনÑ ‘ওর পরিবার চাইছে না এখানে আর থাকুক সে, পরিবারকে সময় দিতে চাইছে ব্রেট হ্যারপ। সে কারণেই চাকরি ছেড়ে দিয়েছে সে।’
তবে বিসিবি’র চাকরি ছেড়ে দিয়ে গত পরশু রাতে ক্যানবেরার ফ্লাইটে ঢাকা থেকে উড়ে যাওয়ার কারণ অন্য। দীর্ঘমেয়াদে নিউজিল্যান্ড ক্রিকেট একাডেমীর প্রধান হিসেবে লোভনীয় চাকরি পেয়ে ছেড়ে বিসিবি’র চাকরি থেকে ইস্তফা দিয়েছেন বলে জানিয়েছে বিডি ক্রিকেট। ব্রেট হ্যারপের চলে যাওয়ায় হাই পারফরমেন্স ডিপার্টমেন্টে যে শূন্যতা তৈরি হয়েছে, তা বাংলাদেশ ক্রিকেট দলের স্থানীয় ফিজিও বায়েজিদুল ইসলামকে দিয়ে পূরণ করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।
গত পরশু থেকে হাই পারফরমেন্স স্কোয়াডের ক্যাম্প শুরু হয়েছে হেড কোচ সায়মন হেলমটকে ছাড়াই। ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের (সিপিএল) দল ত্রিনিবাগো নাইট রাইডার্সের কোচের দায়িত্ব পালন করায় এই কোচকে পেতে অপেক্ষা করতে হবে হাই পারফরমেন্স স্কোয়াডকে আগামী মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত। শুধু হাই পারফরমেন্স স্কোয়াডের ক্যাম্পই নয়, ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজকে সামনে রেখে আগামী ২০ জুলাই থেকে বাংলাদেশ দলের প্রাথমিক স্কোয়াডের যে কন্ডিশনিং ক্যাম্প শুরু হওয়ার কথা, সেই ক্যাম্পের শুরুতে মাশরাফিরা পাচ্ছে না শ্রীলংকান স্ট্রেন্থ এন্ড কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়ানকে। ছুটি কাটাতে দেশে ফিরে যাওয়া এই কোচ ব্যক্তিগত কারণে ঢাকায় ফিরতে বিলম্ব করছেন বলে বিসিবি’র পক্ষ থেকে বলা হয়েছে। তবে এ মাসের শেষ দিকে অথবা আগস্টের শুরুতে একসঙ্গে সকল বিদেশী কোচকে পাওয়া যাবে বলে জানিয়েছেন বিসিবি’র সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন।
গুলশানে হলি আর্টিজানে সশস্ত্র জঙ্গি হামলায় ২০ বিদেশী নিহত হওয়ার ঘটনায় যে বিদেশী কোচরা এখন কাটাচ্ছে আতঙ্কে, ব্রেট হ্যারপের চাকরি ছেড়ে দেয়া এবং ভিল্লাভারায়ানের ঢাকায় ফিরতে বিলম্ব করার পেছনে এটাকেই অন্যতম কারণ হিসেবে দেখছেন বিসিবি সংশ্লিষ্ট কেউ কেউ। তবে পরিস্থিতির মুখে সতর্ক বিসিবি বিদেশী কোচদের সার্বক্ষণিক নিরাপত্তা দেয়ার কথা গুরুত্ব দিয়ে ভাবছে। তাদের জন্য গানম্যান চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে দিয়েছে বিসিবি চিঠি। আগস্টের শুরু থেকে সকল বিদেশী কোচ ঢাকায় জড়ো হওয়ার পরই তাদেরকে বাড়তি নিরাপত্তা দিতে প্রতিশ্রæতিবদ্ধ বিসিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি ছেড়ে নিউজিল্যান্ডে ব্রেট হ্যারপ
আরও পড়ুন