Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

সিলেটের পাঁচ প্রবেশদ্বারে স্বাস্থ্যপরীক্ষার মুখে গাড়িচালকরা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১২:৫২ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ সর্তকতায় সিলেট জেলার পাঁচটি প্রবেশদ্বারে ইনফ্রারেড থার্মোমিটার দিয়ে গাড়িচালকদের স্বাস্থ্য পরীক্ষায় নেমেছে পুলিশ। চালকদেও শারীরিক তাপমাত্রা নিশ্চিত করেই তাদের ঢুকতে দেয়া হচ্ছে নগরীর গন্তব্যে। সোমবার (২০ এপ্রিল) থেকে জেলা পুলিশের সদস্যরা এই কার্যক্রম শুরু করেছে বলে জানিছেন অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) মো. লুৎফর রহমান।

জানা গেছে, সিলেট জেলার প্রবেশ এবং বের হওয়ার পাঁচটি স্থানে ইনফ্রারেড থার্মোমিটার দিয়ে তাপমাত্রা মেপে গাড়ি চালকদের প্রবেশ করাচ্ছেন জেলা পুলিশের সদস্যরা। গতকাল থেকে সিলেট-ঢাকা মহাসড়কের ওসমানীনগর থানার শেরপুর টোলপ্লাজা, বিশ্বনাথ থানার সিলেট-সুনামগঞ্জ সড়কস্থ মহাতাবপুর পয়েন্ট, বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কস্থ মিয়াবাজার পয়েন্ট, ফেঞ্চুগঞ্জ থানার মৌলভীবাজার-সিলেট সড়কস্থ পালবাড়ি পয়েন্ট এবং বিযানীবাজার থানার বিয়ানীবাজার-বড়লেখা সড়কস্থ বরইগ্রাম পয়েন্টে নিত্য প্রয়োজনীয় পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান সহ অন্য জরুরি পরিবহনের সঙ্গে যুক্ত যানবাহনের ড্রাইভারদের পরীক্ষা করা হচ্ছে শরীরের তাপমাত্রা । এছাড়াও করোনাভাইরাস প্রতিরোধে প্রত্যেক থানায় আগত সেবা প্রত্যাশী এবং পুলিশ সদস্যদের তাপমাত্রা পরিমাপের জন্য ব্যবহার করা হচ্ছে আধুনিক এই থার্মোমিটার। পণ্যবাহী যানবাহন চালকদের তাপামাত্রা অস্বাভাবিক হলে, তাদের নির্দিষ্ট হাসপাতালে পাঠানো হবে বলে জানিয়েছে সরকারি নির্দেশ মোতাবেক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ