Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মির্জাপুরের একমাত্র করোনা আক্রান্ত ব্যক্তি সুস্থ্য হয়ে বাড়ি ফিরছেন

মির্জাপুর (টাঙ্গাইল) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৬:০৯ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে করোনাভাইরাসে আক্রান্ত একমাত্র ব্যক্তি উপজেলার বৈরাগী ভাওড়া গ্রামের অখিল সরকার চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন।তিনি ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।চিকিৎসা চলাকালে পরপর দুইবার পরীক্ষায় তাঁর রিপোর্ট নেগেভিট আসায় বৃহস্পতিবার তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হবে।
বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম। তবে আগামী সাত দিন তাকে হোম কোয়ারেইটেনে থাকতে হবে বলে জানিয়েছেন তিনি।
দীর্ঘ ১৬ দিন ধরে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন থাকা অখিল সরকারের সঙ্গে বুধবার মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, চিকিৎসা চলাকালে গত ১৮ ও ২১ এপ্রিল পর পর দুইবার তাঁর করোনা পরীক্ষা হয়। পরীক্ষায় তার রিপোর্ট নেগেভিট এসেছে। বর্তমানে তিনি শারীরিকভাবে সম্পুর্ণ সুস্থ্য রয়েছেন। বৃহস্পতিবার তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হবে বলে তিনিও জানিয়েছেন।
অখিল সরকার নারায়ণগঞ্জের একটি বেসরকারি ক্লিনিকে মেডিক্যাল এ্যাসিট্যান্ট হিসেবে চাকরি করতেন। সেখানে কর্মরত থাকা অবস্থায় তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হন।গত (৫ এপ্রিল) রবিববার তিনি করোনার উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জ থেকে মির্জাপুরে তার গ্রামের বাড়িতে আসেন। খবর পেয়ে পরদিন সোমবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের লোকজন তার বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগ তত্ব ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পরীক্ষার জন্য পাঠায়। পরে তাঁর করোনা শনাক্তের বিষয়টি জানতে পারেন উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম অখিল সরকারের সুস্থ্য হয়ে উঠার তথ্য নিশ্চিত করে জানান, নিরাপত্তার স্বার্থে আগামী সাতদিন তাকে হোম কোয়ারেইটেনে থাকতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মো. আবদুল মালেক বলেন, মির্জাপুরের একমাত্র করানায় আক্রান্ত রোগী চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে উঠা খবরটি দুঃসময়ে আশার আলো জ্বালিয়েছে।তবে করোনা সংক্রমন ঠেকাতে সবাইকে তিনি ঘরে থাকার পরামর্শ দিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ