Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সুনামগঞ্জে ধান কাটতে কৃষকের পাশে যুবলীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৭:২১ পিএম

দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে যখন ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। ঠিক তখন সুনামগঞ্জের কৃষকদের পাশে দাঁড়াল আওয়ামী যুবলীগ এর নেতাকর্মীরা। কৃষকের বোরো ধান কেটে দিচ্ছে তারা।

বাংলাদেশের বোরো ধানের একটা বিশাল অংশ যোগান দেয় সুনামগঞ্জ জেলা। এবার জেলায় ২০ লক্ষ মেট্রিকটন ধান উৎপাদিত হয়েছে, যা দেশের মোট উৎপাদনের ১১ শতাংশ। করোনা মহামারীতে কৃষকের গলার কাটা হয়ে আছে এ ধান শ্রমিক সংকটের কারনে। আবার পাহাড়ি ঢলে আগাম বৃষ্টি হয় প্রতিবছর, যার কারণে এপ্রিলের শেষ নাগাদ ফসল না তুললে পানিতে তলিয়ে যায়।

এ অবস্থায় কৃষকের জন্য সুখের বারতা নিয়ে হাজির হয়েছে আওয়ামী যুবলীগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র নির্দেশে আওয়ামী যুবলীগ এগিয়ে আসে। সুনামগঞ্জ জেলা যুবলীগের বিভিন্ন ইউনিট প্রত্যন্ত হাওড় আঞ্চলে ধান কাটায় সহযোগিতা করছে। এ জেলার ১১ টি উপজেলায় ধান কাটায় সহযোগিতা করছে উপজেলা যুবলীগ। আজ জেলার লক্ষণশ্রী ইউনিয়নে দেখার হাওড়ে বিভিন্ন স্হানে ধান কাটায় অংশ গ্রহণ করে যুবলীগ। এতে উপস্থিত থেকে কৃষকের ধান কাটায় উদ্বুদ্ধ করেন

যুবলীগের সাবেক প্রচার সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু। উপস্হিত ছিলেন সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান খায়রুল হুদা চপল, এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সদস্য নুরুল ইসলাম বজলু,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. মো. আবুল হোসেন, জেলা, উপজেলা ও ইউনিয়ন যুবলীগের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ

২৫ সেপ্টেম্বর, ২০২০
১০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ