Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কুষ্টিয়ায় পুলিশের এসআইসহ প্রথম তিনজনের করোনাভাইরাস শনাক্ত

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৭:৫৬ পিএম

কুষ্টিয়ায় প্রথমবারের মতো তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত তিনজনই পুরুষ। এদের মধ্যে একজন ঢাকা থেকে আসা পুলিশের উপপরিদর্শক (এসআই)। তিনি ডিএমপিতে পুলিশের বিশেষ শাখায় (এসবি) কর্মরত।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, আক্রান্তদের মধ্যে এক পুলিশ কর্মকতা (৩৫), এক ব্যাংক কর্মকর্তা (৩০) ও এক বৃদ্ধ (৬৯) রয়েছেন। আক্রান্ত পুলিশ কর্মকর্তার বাড়ি কুষ্টিয়ার খোকসা উপজেলার ওসমানপুর ইউনিয়নের ওসমানপুর গ্রামে। তিনি মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে ঢাকা থেকে মোটরসাইকেল যোগে খোকসায় আসেন। আর ওই ব্যাংক কর্মকর্তা মাদারীপুরে সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ে অফিসার পদে কর্মরত। গত ২৫ মার্চ তিনি মাদারীপুর থেকে কুষ্টিয়া শহরে নিজ বাড়িতে আসেন। অপরজন জেলার কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের গট্টিয়া গ্রামের বাসিন্দা। তিনি কুষ্টিয়া জেলা ছেড়ে অন্য কোনো জেলায় জাননি বলে প্রাথমিকভাবে জানা গেছে।

ব্যাংক কর্মকর্তা ও ওই বৃদ্ধের গত কদিন ধরে জ্বর, ঠান্ডা ও শ্বাসকষ্ট দেখা দেয়ায় গত ২০ এপ্রিল বিকেলে দুজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরের দিন ২১ এপ্রিল সকালে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। বুধবার (২২ এপ্রিল) সকালে ঢাকা থেকে তাদের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

অপরদিকে ওই পুলিশ কর্মকর্তা মঙ্গলবার রাতে ঢাকা থেকে মোটরসাইকেল যোগে খোকসায় আসেন। আগের দিন ঢাকার আইইডিসিআর থেকে তার করোনা টেস্ট করা হয়। বুধবার দুপুরে আইইডিসিআর থেকে তাকে মোবাইলে ফোন করে জানানো হয় তার করোনাভাইরাস পজিটিভ। আক্রান্ত তিনজনের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে জানান সিভিল সার্জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২১ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন