Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাটখিলে তাবলীগ জামাতের ১৯ সদস্য কোয়ারেন্টিনে

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

শেরপুর থেকে নোয়াখালীর চাটখিলে ফেরত আসা তাবলীগ জামাতের ১৯ জন সদস্যকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে তাদের সবার। বুধবার সকালে পাঁচগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ে তাদের সবাইকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা সবাই চাটখিল উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. তামজীদ হোসেন বলেন, গত ১২ এপ্রিল রোববার চাটখিল পৌরসভার দৌলতপুর, ভীমপুর ও পাঁচগাঁও ইউনিয়ন থেকে মোট ১৯ জন তাবলীগ জামাতের সদস্য প্রথমে মাইজদী যায়। ১৩ এপ্রিল সোমবার তারা শেরপুর যান। সেখানে কয়েকদিন থাকার পর বুধবার ভোরে পুনঃরায় চাটখিল ফিরে আসেন। পরে বিষয়টি চাটখিল থানার ওসি আনোয়ারুল ইসলামের নজরে আসলে তিনি সবাইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দেন।
চাটখিল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোস্তাক আহমেদ বলেন, সকাল ৯টায় তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়েছে। এদের মধ্যে ৮৫ বছরের এক ব্যক্তির কাশি ও শ্বাসকষ্ট আছে। এ সমস্য উনার আগ থেকে বলে জানিয়েছেন তিনি।
চাটখিল উপজেলা নির্বাহী অফিসার মো. দিদারুল আলম জানান, শেরপুর থেকে ফেরত আসা ১৯জন তাবলীগ জামাতের সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট না আসা পর্যন্ত তাঁরা সবাই চাটখিল পাঁচগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকবেন। রিপোর্ট আসার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ