Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবশেষে বেতন পেলেন সাকিবের ফার্মের শ্রমিকরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৯:২৮ পিএম

বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভের পর অবশেষে ক্রিকেটার সাকিব আল হাসানের কাঁকড়া ফার্মের শ্রমিকদের মজুরি পরিশোধ করা হয়েছে। বুধবার বিকেলে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালীনি ইউনিয়নের দাতিনাখালী এলাকায় অবস্থিত খামারের ১৫০ শ্রমিকের মধ্যে বকেয়া বেতন পরিশোধ করা হয়।

বুড়িগোয়ালীনি ইউনিয়নে ক্রিকেটার সাকিব আল হাসান গড়ে তোলেন সাকিব এগ্রো ফার্ম লিমিটেড নামে কাঁকড়া হ্যাচারী। মূলত সুন্দরবন থেকে আহরিত কাঁকড়া প্রক্রিয়াজাত করে বিদেশে রফতানি করা হয় এ ফার্ম থেকে।

এর আগে বকেয়া বেতনের দাবিতে সোমবার সকালে ফার্মের শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। যদিও সাকিব আল হাসান তার ফেসবুক পেজে জানিয়েছেন, বকেয়া বেতনের বাকি থাকার বিষয়টি তিনি অবগত ছিলেন না।

জানা গেছে, ১৫০ শ্রমিকের মাঝে ১৯ লাখ ৫৩ হাজার ৯০ টাকা পরিশোধ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ফার্মের জেনারেল ম্যানেজার সালাউদ্দীন।

বুড়িগোয়ালীনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল জানান, সাকিবের খামারের শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করে দেয়া হয়েছে। বেতন পেয়ে শ্রমিকরা সাকিব আল হাসানের প্রতি সন্তোষ প্রকাশ করেছেন।

শ্রমিকদের টাকা বিতরণের সময় উপস্থিত ছিলেন সাকিব আল হাসানের কাঁকড়া খামার প্রকল্পের তত্ত্বাবধায়ক ক্রিকেটার সগীর হোসেন পাভেল, জেনারেল ম্যানেজার সালাউদ্দিন, সাতক্ষীরা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ নাসেরুল হক, জেলা শিল্পকলা একাডেমীর সদস্য সচিব মুশফিকুর রহমান মিল্টন, জেলা ক্রীড়া সংস্থার সদস্য খন্দকার আরিফ হাসান প্রিন্সসহ ফার্মের কর্মকর্তা ও কর্মচারীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেতন

১৭ সেপ্টেম্বর, ২০২২
৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ