Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ওআইসির বিশেষ বৈঠক: শ্রমিকদের চাকরির নিশ্চয়তা ও রিকভারি ফান্ড চায় ঢাকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৯:৩১ পিএম

করোনা পরিস্থিতিতে মুসলিম বিশ্বে ক্ষয়-ক্ষতি পর্যালোচনা এবং পরবর্তী করণীয় নির্ধারণে বৈঠক করেছেন ওআইসি পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের নির্বাহী কমিটির সদস্যরা। বৈঠকে অভিবাসী শ্রমিক সুরক্ষা এবং কোভিড-১৯ রেসপন্স অ্যান্ড রিকভারি ফান্ড গঠনসহ একগুচ্ছ প্রস্তাব দিয়েছে ঢাকা।

বুধবার অনুষ্ঠিত ভার্চুয়াল ওই বৈঠকে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। সেগুনবাগিচা জানিয়েছে বৈঠকে মন্ত্রী মধ্যপ্রাচ্য তথা ওআইসিভুক্ত দেশগুলোতে থাকা মুসলিম শ্রমিকদের দুরবস্থার কথা বিবচনায় তাদের চাকুরি নিশ্চয়তা বিধানে সদস্য রাষ্ট্রগুলোর প্রতি অনুরোধ জানান।

মন্ত্রী বলেন, এতে বেকারত্বের কারণে সৃষ্ট সম্ভাব্য অশান্তি এবং সামাজিক অস্থিরতা রোধ করা সম্ভব হবে। মন্ত্রী সদস্য রাষ্ট্রগুলোর স্বেচ্ছা অনুদানে কোভিড-১৯ রেসপন্স অ্যান্ড রিকভারি ফান্ড গঠনের প্রস্তাব করেন। সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফায়সাল বিন ফারহানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ওআইসি মহাসচিব ইউসুফ বিন আহমদ আল-ওথাইমিন এবং নির্বাহী কমিটির অন্য ৪ সদস্য- তুরস্ক, গাম্বিয়া, সংযুক্ত আরব আমিরাত ও নাইজারের পররাষ্ট্রমন্ত্রী বা তাদের প্রতিনিধি অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন