Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

প্রধানমন্ত্রী ঘর তুলে দিচ্ছেন শেরপুরের সেই ভিক্ষুককে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

ভিক্ষা করে জমানো ১০ হাজার টাকা করোনা তহবিলে দান করা সেই ভিক্ষুক নজিমুদ্দিনকে (৮০) ঘর তুলে দেয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর দফতর থেকে নজিমুদ্দিনকে ভিটেমাটি ও পাকাবাড়ি করে দেয়ার নির্দেশনা আসে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে।এ বিষয়ে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ জানান, নজিমুদ্দিনের টাকা দেয়ার খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। রাতে প্রধানমন্ত্রীর দফতর থেকে নজিমুদ্দিনকে ভিটেমাটি ও পাকাবাড়ি করে দেয়ার নির্দেশনা আসে। খাস বন্দোবস্তসহ নজিমুদ্দিনকে বাড়ি করে দেয়ার প্রক্রিয়া চলছে।
নজিমুদ্দিন ভিক্ষা করে সংসার চালান। নিজের বসতঘর মেরামত করার জন্য দুই বছরে ভিক্ষা করে জমান ১০ হাজার টাকা। কিন্তু এ টাকা দিয়ে তার নিজের ঘর মেরামত না করে মঙ্গলবার দুপুরে দান করেন ইউএনও রুবেল মাহমুদের হাতে এ টাকা তুলে দেন।
জানা যায়, করোনা দুর্যোগের মধ্যে হতদরিদ্রদের সহায়তার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে তালিকা করছিলেন একটি স্বেচ্ছাসেবক দলের সদস্যরা। ভিক্ষুক নজিম উদ্দীনের বাড়িতে স্বেচ্ছাসেবকরা গেলে তিনি জানতে চান কেনো এই তালিকা? জানতে পারেন, সরকারের খাদ্য ও অর্থ সহায়তা দেয়ার জন্য এ তালিকায় তার নাম দেওয়া হবে। নজিম বলে ওঠেন, আগে মানুষের জীবন বাঁচুক। এই বলে তিনি ঘর তোলার জন্য জমানো দশ হাজার টাকার পুরোটাই তুলে দেন বিপদগ্রস্ত মানুষের কল্যাণে।



 

Show all comments
  • শওকত আকবর ২৩ এপ্রিল, ২০২০, ১১:১৬ এএম says : 0
    প্রধানমন্ত্রী ঘর তুলে দেওয়া ভিখ্খুকের ই মানবিকতার প্রতিদান।দেশে অনেক দামি নামি শীল্পপতি ব্যাবসায়ী ধনোপতি বাঘা বাঘা নেতা প্রাক্তন বর্তমান এম পি মন্ত্রী হুইপ চিপহুইপ মন্চ ময়দান সংসদ কাপাঁনো জাদরেল জাদরেল নেতা আছেন. যারা একটা কানা কড়িও ত্রান দেয়নাই....।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

২৭ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন