Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবৈধভাবে বালু উত্তোলনের কারণে ফরিদপুরের কামারখালীর ব্রীজ ঝুঁকিপূর্ণ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ১০:৪৮ এএম

ফরিদপুর জেলার মধুখালী উপজেলার মধুমতি নদীর উপর দিয়ে নির্মিত কামারখালী ব্রীজটি অবৈধ ভাবে বালি উত্তোলনের কারণে ঝুঁকিপূর্ণ । যে কোন সময় ব্রীজটির পিলার ধ্বসে পড়তে পারে । এই ব্রীজটি দক্ষিন বঙ্গের ২১ টি জেলার পরিবহনের একমাত্র ব্রীজ । উক্ত কামারখালী ব্রীজটি ডোমাইন ইউনিয়নে অন্তর্ভুক্ত ।
এলাকা ঘুরে জানা যায়, আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও মধুখালী উপজেলার আড় পাড়া ইউনিয়নের অধিবাসী নজরুল মুন্সীর ছেলে আকিদুল মুন্সী প্রতিদিন ব্রীজটির পিলার সংলগ্ন স্থান থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করছে , প্রতিদিন ২০-৩০ ট্রাক বালি ও মাটি তুলে নিয়ে যাচ্ছে । এতে প্রতিদিন আকিদুল মুন্সী অবৈধ ভাবে বালু উত্তোলন করে হাতিয়ে নিচ্ছে প্রায় লক্ষাধিক টাকা ।
এ বিষয়ে আকিদুল মুন্সীর ফোন নম্বরে বুধবার বিকেলে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করলে মুঠো ফোনটি বন্ধ পাওয়া যায় ।
ডোমাইন ইউনিয়নের চেয়ারম্যান মাসুম জানান, আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও অবৈধভাবে বালু উত্তোলনকারী আকিদুল মুন্সীকে বালু উত্তোলন করতে মানা করলে আকিদুল মুন্সী তার কথা না শুনে জোর পূর্বক ক্ষমতার অপব্যবহার করে বালু উত্তোলন করেই যাচ্ছে ।
চেয়ারম্যান মাসুম আরো জানান, আকিদুল মুন্সী অবৈধ ভাবে বালু উত্তোলনের বিষয়টি মধুখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা মোস্তফা মনোয়ার সাহেবকে জানানো হয়েছে এবং তিনি ব্যবস্থা নিবেন বলে আশ্বাস প্রদান করেছে ।



 

Show all comments
  • eleas ২৯ এপ্রিল, ২০২০, ১:১২ পিএম says : 0
    Bangladesh
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ